‘তোমার কণ্ঠে এসো হে বৈশাখ’র বিজয়ীদের পুরস্কার প্রদান অনুষ্ঠিত

.ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১২ ১৪২৬,   ২০ শা'বান ১৪৪০

‘তোমার কণ্ঠে এসো হে বৈশাখ’র বিজয়ীদের পুরস্কার প্রদান অনুষ্ঠিত

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৯ ১৫ এপ্রিল ২০১৯   আপডেট: ১৬:৩৫ ১৫ এপ্রিল ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাংলা নববর্ষের দিনে প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘তোমার কণ্ঠে এসো হে বৈশাখ’ এর বিজয়ীদের নিয়ে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হলো। প্রতিযোগিতারা তাদের কণ্ঠে ‘এসো হে বৈশাখ’ গানটি গেয়ে রেকর্ড করে অনলাইনে পাঠান। সেখান থেকে প্রতিযোগিতায় বিজয়ী প্রথম দশজনকে এদিন সম্মাননা সনদ প্রদান করা হয়। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশের প্রখ্যাত চিত্রনায়ক, প্রযোজক, ব্যবসায়ী এবং ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক, প্রবাসী পল্লী গ্রুপের চেয়ারম্যান  মুহিদুর রহমান, প্রবাসী মাল্টিমিডিয়া কমিউনিকেশন লিমিটিডের হেড অব অপারেশন গোলাম রাব্বানী। 

আজকের পত্রিকা এবং দোয়েল টিভি কর্তৃক আয়োজিত এ প্রতিযোগিতায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা তরুণ গায়ক গায়িকাদের গাওয়া গান ‘এসো হে বৈশাখ’ এর রেকর্ড থেকে সেরা দশজনকে বাছাই করেন বিচারকগণ। প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন আবির হাসান, দ্বিতীয় সুমিত দাশ ও তৃতীয় হুমায়েরা চৌধুরী মিম। প্রথম দ্বিতীয় ও তৃতীয়জনকে যথাক্রমে ১০ হাজার, ৫ হাজার ও ৩ হাজার টাকা ও প্রত্যেককে ট্রফি প্রদান করা হয়।
 
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফারুক বলেন, বৈশাখ আমাদের জীবনে প্রতি বছর নতুন জীবন বয়ে নিয়ে আসে। বৈশাখ মানে তাই নতুনত্ব। এখানে হিন্দু মুসলমানের কোনো ভেদাভেদ থাকে না, এটা বাঙালির নিজস্ব একটি সংস্কৃতি। তাই এই দিনে এমন একটি অনুষ্ঠান সত্যিই মানুষকে আরো বেশি দেশাত্ববোধে আপ্লুত হতে উদ্বুদ্ধ করে। এই ধরনের পুরস্কার তরুণদেরকে দেশের গানের প্রতিও আরো বেশি করে প্রেরণা যোগাবে। আমাদের প্রধানমন্ত্রী ও দেশ নেত্রী শেখ হাসনার নেতৃত্বে দেশ সামনে আরো বেশি বেগবান হচ্ছে, সেখানে সবার সহযোগিতাও আমরা কামনা করছি। 

প্রতিযোগিতায় চতুর্থ হয় সুজয় সাহা, পঞ্চম সাবনাম মুসতারি, ষষ্ঠ ফারাহ হাসান মৌটুসী, সপ্তম অপরাজিতা অষ্টম আদৃতা রায় রাইন, নবম শহিদুল হক অভি এবং যৌথভাবে দশম হয় মাহফুজা নাজমীন ও পাপড়ি সরকার ভাবনা।

এদিকে,  নববর্ষের এ রকম একটি প্রতিযোগিতামূলক গানের অনুষ্ঠানের আনুষ্ঠানিক প্রকাশ এটিই। এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার হিসেবে ছিলো বাংলাভিশন,  রেডিও স্বাধীন, আজকের পত্রিকা, স্টুডিও পার্টনার স্টুডিও জয়া, পোশাক পার্টনার রঙ বাংলাদেশ, মেকঅভার পার্টনার পারসোনা।

ডেইলি বাংলাদেশ/এনএ