তৃতীয় ধাপের উপজেলা ভোটের প্রচার শেষ, রোববার ভোট

.ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১১ ১৪২৬,   ১৯ শা'বান ১৪৪০

তৃতীয় ধাপের উপজেলা ভোটের প্রচার শেষ, রোববার ভোট

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪৯ ২২ মার্চ ২০১৯   আপডেট: ১১:৪৪ ২৩ মার্চ ২০১৯

ছবি- ডেইলি বাংলাদেশ

ছবি- ডেইলি বাংলাদেশ

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের প্রচার-প্রচারণার কাজ আজ মধ্যরাত ১২টায় শেষ হয়েছে। ২৪ মার্চ ১১৭ উপজেলায় সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হবে।

আইন অনুযায়ী ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে প্রচার বন্ধ করতে হয়। সে অনুযায়ী, শুক্রবার দিবাগত রাত ১২টায় শেষ হয়েছে সব ধরনের প্রচারণার কাজ। এদিকে শান্তিপূর্ণ নির্বাচন আয়োজনে সব প্রস্তুতি নিয়েছে সংশ্লিষ্ট নির্বাচন অফিস ও প্রশাসন। 

নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখা জানিয়েছে, এ ধাপে ১১৭টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এতে চেয়ারম্যান পদে ৩৫৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬০৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

তৃতীয় ধাপের নির্বাচনে শৃঙ্খলা বজায় রাখতে শনিবার রাত ১২টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার জন্য নিষিদ্ধ করা হয়েছে মোটরসাইকেল চলাচল। এছাড়া সব ধরনের মোটরযান বন্ধ থাকবে ২৩ মার্চ রাত ১২টা থেকে ২৪ মার্চ রাত ১২টা পর্যন্ত।

এদিন ১ হাজার ১৮টি কেন্দ্রে বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে ২ কোটি ৪৭ লাখ ৫৩ হাজার ১৪৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাচ্ছেন।

পঞ্চম উপজেলা নির্বাচন পাঁচ ধাপে সম্পন্ন করছে নির্বাচন কমিশন (ইসি)। ইতিমধ্যে প্রথম ও দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে। চতুর্থ ধাপে ৩১ মার্চ ও পঞ্চম ধাপে ১৮ জুন ভোটগ্রহণ করা হবে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/আরএ