তৃতীয় ডাবলে দেশ সেরা মুশফিক

ঢাকা, বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৯ ১৪২৭,   ১৬ রবিউস সানি ১৪৪২

তৃতীয় ডাবলে দেশ সেরা মুশফিক

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩৩ ২৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৭:৩১ ২৪ ফেব্রুয়ারি ২০২০

সেঞ্চুরি করার পর মুশফিক

সেঞ্চুরি করার পর মুশফিক

টেস্ট ক্যারিয়ারের তৃতীয় দ্বি-শতক তুলে নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম। সোমবার মিরপুর টেস্টে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে এই কীর্তি গড়েন তিনি। একইসঙ্গে টেস্টে দেশের হয়ে সর্বোচ্চ রান করার রেকর্ডও গড়েছেন মুশফিক। তার দারুণ ইনিংসে ভর করে ৫৬০ রানের বড় সংগ্রহ গড়ে ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ। 

ম্যাচের দ্বিতীয় দিন ব্যাট হাতে নেমে ২০ রানে অপরাজিত ছিলেন মুশফিক। তৃতীয় দিন সকাল থেকেই দেখেশুনে খেলতে থাকেন তিনি। জিম্বাবুয়ে বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করেন মিস্টার ডিপেন্ডেবল। ধীরে ধীরে সেঞ্চুরির পথে এগিয়ে যেতে থাকেন মুশফিক। লাঞ্চ বিরতির পর এন্সলে এন্দোলভুকে গালি দিয়ে চার মেরে তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করেন এই ব্যাটসম্যান।

চা বিরতির পরপরই দেড়শ রান পূর্ণ করেন মুশফিক। এরপর সবার অপেক্ষা ছিল তার দ্বি-শতকের জন্য। দিনের শেষভাগে এসে কাঙ্ক্ষিত ডাবলের দেখা পান তিনি। ৩১৫ বলে পুর্ণ করেন ক্যারিয়ারের তৃতীয় দ্বি-শতক। এর আগে নভেম্বরে ঘরের মাঠে দ্বিতীয় ডাবল সেঞ্চুরি করেছিলেন লিটল ডিনামাইট।

এই ইনিংস খেলার পথে দেশের হয়ে টেস্টে সর্বোচ্চ রান করার রেকর্ডও গড়েছেন মুশফিক। তার আগে রেকর্ডটি ছিল দেশসেরা ওপেনার তামিম ইকবালের দখলে। বর্তমানে টেস্টে মুশফিকের রান ৪৪১৩। দ্বিতীয় স্থানে থাকা তামিমের সংগ্রহ ৪৪০৫ রান। সাকিব আল হাসান আছেন তালিকার তিনে। তিনি করেছেন ৩৮৬২ রান। 

ডেইলি বাংলাদেশ/এএল

শিরোনাম

Bulletজাতীয় চলচ্চিত্র পুরস্কার- ২০১৯ ঘোষণা; শ্রেষ্ঠ চলচ্চিত্র- ন’ডরাই ও ফাগুন হাওয়ায়, শ্রেষ্ঠ অভিনেতা তারিক আনাম খান ও সুনেরাহ বিনতে কামাল Bulletখুলনায় সানা হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড Bullet৩১ ডিসেম্বরের মধ্যে প্রণোদনার ৯০ শতাংশ অর্থ বিতরণ হবে: গভর্নর Bulletধর্ষণ মামলায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের তিন নেতার দুইদিনের রিমান্ড মঞ্জুর Bulletবাস্তুচ্যুত মিয়ানমারের রোহিঙ্গাদের কক্সবাজার থেকে ভাসানচরে স্থানান্তরের নিরাপত্তার দায়িত্ব পালন করছে র‍্যাব-৭ ও ১৫ Bulletভাসানচরে রোহিঙ্গা স্থানান্তরের প্রক্রিয়া শুরু, উখিয়া থেকে রোহিঙ্গাদের বহনকারী ১০টি বাস রওনা দিয়েছে Bulletবরিশালের মেহেন্দিগঞ্জে মা ও মেয়ের মরদেহ উদ্ধার