তৃতীয় দিনেও ঢাকা ১০ আসনের প্রার্থী নেই 

ঢাকা, শুক্রবার   ১০ এপ্রিল ২০২০,   চৈত্র ২৭ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪১

Akash

তৃতীয় দিনেও ঢাকা ১০ আসনের প্রার্থী নেই 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৯ ১০ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৫:৩৭ ১০ ফেব্রুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বগুড়া-১, বাগেরহাট-৪, গাইবান্ধা-৩, যশোর-৬ ও ঢাকা-১০ আসনের উপনির্বাচনে ফরম ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। ফরম বিক্রির তৃতীয় দিনে সব আসনের মনোনয়ন প্রত্যাশীরা ফরম সংগ্রহ করলেও ঢাকা-১০ আসন থেকে কেউ এখনো মনোনয়ন ফরম সংগ্রহ করতে আসেনি।

বাগেরহাট-৪ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৪জন। তারা হলেন- মুক্তিযোদ্ধা ড. আব্দুর রহিম খান সাবেক জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনিবাহীর সদস্য আমিরুল আলম মিলন, সাবেক উপ-কমিটির সহ-সম্পাদক মিজানুর রহমান জনি, মড়েলগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সদস্য প্রবীর রঞ্জন হাওলাদার।

গাইবান্ধা-৩ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন উম্মে কুলসুম স্মৃতি, ইয়াকুব উল আজাদ, মো. মাহমুদুল হক, এ কে এম মোকছুদ চৌধুরী, মো. মফিজুল সরকার, মো.ফজলুল করিম, মো. ওমর ফারুক, মো. আজিজার রহমান খান এবং গোপাল চন্দ্র বর্মন।

বগুড়া-১ আসনের মনোনয়ন নিয়েছেন এসএম মোজাহেদুল ইসলাম (বিপ্লব)। যশোর-৬ আসন থেকে মনোনয়ন নিয়েছেন শেখ রফিক আলম।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র পদে দুইজন প্রার্থী মনোনয়ন নিয়েছেন। তারা হলেন- রেজাউল করিম চৌধুরীর ও খোরশেদ আলম।

খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার দুপুর পর্যন্ত ১৪জন এমপি ও ৩৫জন কাউন্সিলর আবেদন সংগ্রহ ক‌রে‌ছেন।

ঢাকা-১০, গাইবান্ধা-৩, বাগেরহাট-৪, যশোর-৬, বগুড়া-১ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বিতরণ চলছে। সকাল ১১টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় আবেদনপত্র সংগ্রহ এবং জমা নেয়া হচ্ছে। মনোনয়ন বিতরণ ও জমা নেয়া চলবে আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত।

তৃতীয় দিন দুপুর পর্যন্ত ১৪জন ফরম সংগ্রহ করেছেন। এদিকে আজ থেকে শুরু হয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ফরম বিতরণ। এরইমধ্যে দুইজন মেয়র প্রার্থী এবং ৩৫জন কাউন্সিলর প্রার্থী ফরম সংগ্রহ করেছেন।

এমপি প‌দে আবেদন ফর‌মের মূ‌ল্যে ৩০ হাজার টাকা, মেয়র প‌দে ২৫ হাজার ও কাউ‌ন্সিলর প‌দে ১০ হাজার টাকা রাখা হ‌চ্ছে।

আগামী ১৫ ফেব্রুয়া‌রি সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার সরকা‌রি বাসভবন গণভব‌নে প্রার্থী‌দের সাক্ষাৎকার অনু‌ষ্ঠিত হ‌বে।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমআরকে/এস