Exim Bank
ঢাকা, মঙ্গলবার ১৯ জুন, ২০১৮
Advertisement

তিন সিটি নির্বাচনের তফসিল, মনোনয়নপত্র বিতরণ শুরু

 নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:০১, ১৩ জুন ২০১৮

আপডেট: ১৫:৫৮, ১৩ জুন ২০১৮

৯১ বার পঠিত

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বরিশাল, সিলেট ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। পাশাপাশি তফসিল ঘোষণার দিন থেকেই মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে।

বুধবার আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে এ তিন সিটি নির্বাচনের আনুষ্ঠানিক তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। নতুন নিয়ম অনুযায়ী তফসিল ঘোষণার দিন থেকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র বিতরণও হয়েছে।

সচিব বলেন, স্থানীয় সরকারের এ নির্বাচনে বিভাগীয় কমিশনারকে রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া রাজশাহী ও বরিশালে ১০ জন করে এবং সিলেট সিটি করপোরেশনে ৯ জনকে সহকারি রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

তিনি আরো জানান, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ৬টি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে। এ তিন সিটিতেও ইভিএম ব্যবহারের পরিকল্পনা রয়েছে। কি পরিমাণ ইভিএম ব্যবহার করা হবে এটি কমিশন বৈঠকের পর সিদ্ধান্ত নেবে।

এর আগে ২৯ মে এ তিন সিটি নির্বাচনের তারিখ ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

সিইসি সেদিন জানান, রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ সময় ২৮ জুন। যাচাই-বাছাই হবে ১ ও ২ জুলাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই, প্রতীক বরাদ্দ ১০ জুলাই এবং ভোটগ্রহণ করা হবে ৩০ জুলাই।

তিন সিটি নির্বাচনের তফসিল ১৩ জুন ঘোষণা করা হবে বলেও সেদিন সাংবাদিকদের জানিয়েছিলেন সিইসি।

ডেইলি বাংলাদেশ/এমআরকে

সর্বাধিক পঠিত