তিন মাসের বাড়ি ভাড়া মওকুফের দাবি ভাড়াটিয়াদের

ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭,   ০৬ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

তিন মাসের বাড়ি ভাড়া মওকুফের দাবি ভাড়াটিয়াদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:০২ ১০ মে ২০২০   আপডেট: ১৪:০৫ ১০ মে ২০২০

প্রেসক্লাবের সামনে ভাড়াটিয়া পরিষদের মানববন্ধন। ছবি: ডেইলি বাংলাদেশ

প্রেসক্লাবের সামনে ভাড়াটিয়া পরিষদের মানববন্ধন। ছবি: ডেইলি বাংলাদেশ

দেশে চলমান করোনাভাইরাসজনিত সংকটময় পরিস্থিতিতে তিন মাসের বাড়ি ও দোকান ভাড়াসহ অন্যান্য বিল মওকুফের দাবিতে মানববন্ধন করেছে ভাড়াটিয়া পরিষদ।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়। এ সময় এপ্রিল, মে, জুন মাসের ভাড়াসহ বিদ্যুৎ, পানি, গ্যাস ও ট্যাক্স মওকুফের জন্য প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশের জোর দাবি জানান বক্তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্বব্যাপী করোনার মহামারি অবস্থা চলছে। বাংলাদেশের অবস্থাও নাজুক। এই অবস্থায় ভাড়াটিয়ারা এক দুর্বিষহ জীবনযাপন করছে। এর মধ্যে বাড়ির মালিকরা ভাড়াটিয়াদের বাড়ি ও দোকান ভাড়ার জন্য চাপ দিয়ে নানা হয়রানি করছে এবং বাড়ি ছেড়ে দেয়ার হুমকিও দিচ্ছে। এটি অমানবিক।

বক্তারা আরো বলেন, করোনার কারণে লকডাউন হওয়ায় মানুষ কোনো ধরনের কাজকর্ম করতে পারছে না। বাইরে যেতেও পারছে না। এ অবস্থায় রাজধানীসহ সারাদেশে ব্যবসা-বাণিজ্য স্থবির হয়ে পড়েছে। শ্রমিকরা আজ কর্মহীন হয়ে পড়েছে। 

মানববন্ধনে আয়োজক সংগঠনের সভাপতি মো বাহারানে সুলতান বাহার এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, আদর্শ নাগরিক আন্দোলনের সভাপতি মো. মাহমুদুল হাসান, অ্যাডভোকেট আবেদ রেজা, এস এম আনিসুর রহমান খোকন, আয়োজক সংগঠনের নেতা মোহাম্মদ মোস্তফা, মোহাম্মদ জামাল শিকদার, মোহাম্মদ দেলোয়ার হোসেন প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এএএম/জেডআর