তিন বৃদ্ধকে কান ধরানোর দায়ে সেই এসিল্যান্ডকে অব্যাহতি

ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০,   কার্তিক ৫ ১৪২৭,   ০৩ রবিউল আউয়াল ১৪৪২

তিন বৃদ্ধকে কান ধরানোর দায়ে সেই এসিল্যান্ডকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:২৪ ২৮ মার্চ ২০২০   আপডেট: ১১:৩৪ ২৮ মার্চ ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যশোরের মণিরামপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানকে তিন বৃদ্ধকে কান ধরানোর দায়ে অব্যাহতি দেয়া হয়েছে।

শনিবার জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন বিষয়টি নিশ্চিত করে জানান, এসিল্যান্ড সাইয়েমা হাসানকে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সংযুক্ত করার নির্দেশনা দেয়া হয়েছে।

সচিব আরো বলেন, ছুটির পর তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া ইউএনওকে নির্দেশ দেয়া হয়েছে লাঞ্চিত বৃদ্ধর বাড়ি গিয়ে ক্ষমা চেয়ে আসতে।

এর আগে, গতকাল শুক্রবার বিকেল থেকে সাইয়েমা হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালায়। বিকেল সাড়ে ৫টার দিকে চিনাটোলা বাজারে অভিযানের সময় ভ্রাম্যমাণ আদালতের সামনে পড়েন প্রথমে দুই বৃদ্ধ।

এরমধ্যে একজন বাইসাইকেল চালিয়ে আসছিলেন। অপরজন রাস্তার পাশে বসে কাঁচা তরকারি বিক্রি করছিলেন। তাদের মুখে মাস্ক ছিল না। এ সময় পুলিশ ওই দুই বৃদ্ধকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে সাইয়েমা হাসান শাস্তি হিসেবে তাদের কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখেন। শুধু তাই নয়, এ সময় তিনি মোবাইলে এ চিত্র ধারণ করেন। এছাড়া পরবর্তীতে অপর এক ভ্যানচালককে অনুরূপভাবে কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখেন।

রাতে এ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে। অবশেষে সমালোচনার মুখে অব্যাহতি দেয়া হল তাকে।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/টিআরএইচ