Alexa তিন ফরম্যাটে আফগানদের নতুন অধিনায়ক রশিদ খান

ঢাকা, সোমবার   ২২ জুলাই ২০১৯,   শ্রাবণ ৭ ১৪২৬,   ১৮ জ্বিলকদ ১৪৪০

তিন ফরম্যাটে আফগানদের নতুন অধিনায়ক রশিদ খান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৮ ১২ জুলাই ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এবারের বিশ্বকাপ আসরে বাজে পারফরম্যান্সের কারণে গুলবাদিন নাইবকে সরিয়ে নতুন অধিনায়ক হিসেবে রশিদ খানকে দায়িত্ব দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। 

এর আগে আসগর আফগানের অধিনায়কত্বে তিন ফরম্যাটেই আফগানিস্তান ভালো করছিল। কিন্তু বিশ্বকাপের ঠিক আগে হঠাৎ করেই আসগর আফগানকে সরিয়ে অধিনায়ক করা হয় গুলবাদিন নাইবকে।

শুধু তাই নয়! তিন ফরম্যাটের জন্য তিনজন অধিনায়ক ঠিক করে দেয় আফগানিস্তান ক্রিকেট বোর্ড। ওয়ানডে দলের অধিনায়ক গুলবাদিন নাইব, তারকা লেগ স্পিনার রশিদ খানকে দেয়া হয় টি-টোয়েন্টি দলের নেতৃত্ব। আর রহতম শাহকে দেয়া হয় টেস্ট দলের নেতৃত্ব। বোর্ডের এমন সিদ্ধান্তে তাৎক্ষণিক প্রতিবাদ জানিয়েছিলেন মোহাম্মদ নবী ও রশিদ খান। 

এবারের বিশ্বকাপে অধিনায়কের দায়িত্ব নিয়ে দলকে কোনো সাফল্যই এনে দিতে পারেননি ওয়ানডে দলের অধিনায়ক গুলবাদিন নাইব। তার নেতৃত্বে বিশ্বকাপে এবার একটি ম্যাচেও জয় পায়নি আফগানরা। শূণ্য হাতে দেশে ফিরতে হয় তাদের। 

দলের এমন বাজে পারফরম্যান্সে হতাশ এসিবি। যে কারণে বিশ্বকাপ শেষে দেশে ফিরতেই ক্রিকেট বোর্ড গুলবাদিন নাইবকে সরিয়ে রশিদ খানকে তিন ফরম্যাটের জন্য নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়। সুত্র: খবর টোলো নিউজ

ডেইলি বাংলাদেশ/সালি