তিন ঘণ্টায় করোনা কেড়ে নিলো ১২০০ প্রাণ

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭,   ০৪ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

তিন ঘণ্টায় করোনা কেড়ে নিলো ১২০০ প্রাণ

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৩২ ৩০ মার্চ ২০২০  

করোনায় এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৩৬ হাজার ২০৪ জন

করোনায় এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৩৬ হাজার ২০৪ জন

ঘড়ির কাঁটা যতই এগোচ্ছে করোনায় মৃত্যুর মিছিল ততোই দীর্ঘ হচ্ছে। সোমবার সন্ধ্যা ৭টা পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা ছিল ৩৫ হাজার ৪ জন। তিন ঘণ্টা পর সেই সংখ্যা দাঁড়ালো ৩৬ হাজার ২০৪ জনে।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, প্রতি মিনিটেই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। করোনায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন সাত লাখ ৫২ হাজার ১৮৯ জন। আর সুস্থ হয়েছেন দেড় লাখের বেশি মানুষ।

চীনের উহান শহরে এই ভাইরাসের প্রকোপ যতটা ছিল, এখন তারচেয়ে অনেকগুণ বেড়েছে। ওয়ার্ল্ডোমিটারসের লাইভ তথ্যমতে, ভাইরাসটিতে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে। এখন পর্যন্ত দেশটিতে এক লাখ ১ হাজার ৭৩৯ জন করোনায় আক্রান্ত, মৃত ১১ হাজার ৫৯১ জন।

সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত এক লাখ ৪৫ হাজার ৩৬৯ জন সংক্রমিত হয়েছে এতে। এর মধ্যে মৃত্যু হয়েছে দুই হাজার ৬১১ জনের। অপরদিকে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি একজন নারী। তার বয়স ২০ বছর। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৯ জনে দাঁড়িয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ইউরোপের প্রায় সব দেশ লকডাউন। যুক্তরাষ্ট্রের অর্ধেকের বেশি মানুষ ঘরবন্দী। এ রকম লকডাউন চলছে এশিয়া ও আফ্রিকাসহ অন্যান্য মহাদেশেও। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন আর স্বাস্থ্যমন্ত্রীও করোনায় আক্রান্ত হয়েছেন। প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ব্রিটিশ রাজপরিবারের উত্তরাধিকার প্রিন্স চার্লসও।

এশিয়ার মধ্যে ইরানের অবস্থা সবচেয়ে খারাপ। প্রতিদিন হাজার হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে ১১৭ জনের মৃত্যু হয়েছে। এর ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৭৫৭ জনে। আর ইরানে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪১  হাজার ৪৯৫ জন।

ডেইলি বাংলাদেশ/এনকে