‘তিতুমীর’র চরিত্রে নিরব

ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০,   চৈত্র ২৩ ১৪২৬,   ১২ শা'বান ১৪৪১

Akash

‘তিতুমীর’র চরিত্রে নিরব

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৩ ৪ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শহীদ তিতুমীর একটি ইতিহাস ও একটি নাম যা মানুষকে আজও অনুপ্রেরণা দেয়। পাক-ভারত উপমহাদেশে মুসলমানদের কাছে অতিপ্রিয় নাম শহীদ তিতুমীর। স্বাধীনচেতা পালোয়ান তিতুমীরকে অত্যাচারী ব্রিটিশ শাসক গোষ্ঠী অসম্ভব ভয় পেত। এবার ‘তিতুমীর’র জীবন কাহিনী উঠে আসবে চলচ্চিত্রের পর্দায়। এ সিনেমায় ‘তিতুমীর’র চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়ক নিরব।

‘তিতুমীর’কে নিয়ে সিনেমা নির্মাণ করছেন ডায়েল রহমান। যিনি এর আগে দুদু মিয়ার জীবন কাহিনী আমিন খানের মাধ্যমে ‘ফরায়েজী আন্দোলন’ নামের সিনেমা তুলে ধরেছেন।

ছবিটির বিষয়ে নিরব বলেন, তিতুমীর হবে ঐতিহাসিক সিনেমা। ছোটবেলা ইতিহাসের পাঠ্য বইয়ে তাকে এবং তার বাঁশের কেল্লা পড়েছি। সেই মানুষটিকে ধারণ করে এবার সিনেমাতে যেখানে আমি অভিনয় করবো। কাজটি করতে পারলে চরিত্রটি আমাকে বাঁচিয়ে রাখবে।

নিরব জানান, গেল ২ ফেব্রুয়ারি সিনেমাটির জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। সবকিছু ঠিকঠাক থাকলে মার্চ ও জুন এই দুইমাসে ‘তিতুমীর’ সিনেমার শুটিং হবে।

নিরব বলেন, ‘তিতুমীর’র জীবনের বিভিন্ন ঘটনা পর্দায় উঠে আসবে। যেখানে থাকবে তার জীবনের সংগ্রাম, বাঁশের কেল্লাসহ বিভিন্ন দিক। সিনেমা হাতে নেওয়ার আগে থেকেই চরিত্রটির জন্য প্রস্তুতি শুরু করেছি। 

পরিচালক ডায়েল রহমান বলেন, ‘তিতুমীর’ সিনেমায় দুজন নায়িকা থাকবেন। একজন বাংলাদেশের অন্যজন কলকাতার। শুটিংয়ের আগে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

ডেইলি বাংলাদেশ/এনএ