তাড়াশে পুকুর দখলের প্রতিবাদে বিক্ষোভ

ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৭ ১৪২৬,   ১৫ রমজান ১৪৪০

Best Electronics

তাড়াশে পুকুর দখলের প্রতিবাদে বিক্ষোভ

 প্রকাশিত: ১৮:৫৬ ১০ নভেম্বর ২০১৮   আপডেট: ১৮:৫৬ ১০ নভেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সিরাজগঞ্জের তাড়াশে সরকারি দুই পুকুর দখলের চেষ্টার প্রতিবাদে শনিবার সকালে পুকুর পাড়ে বিক্ষোভ করেছে সুফলভোগীরা। 

বিক্ষোভকারীদের অভিযোগ, শ্রী বলরাম চন্দ্র সরকার, সুবল চন্দ্র সরকার, কানাই চন্দ্র সরকার ও বৈদ্যনাথ সরকার এ চার ভাই মিলে জালিয়াতির মাধ্যমে পুকুর দুইটি দখলের চেষ্টা করছেন । 

ভুলি রানী, সুদেব, জয়দেব, অনিল, সুশান্ত, শোটকা অভিযোগ করেন, নিমগাছি সমাজভিত্তিক মৎস্য চাষ প্রকল্পের আওতায় উপজেলার তাড়াশ মৌজার জাদবগাড়ী ও খান সামা নামে সাড়ে ছয় বিঘা আয়তনের সরকারি দুই পুকুরে দীর্ঘদিন যাবৎ তারা সমবায়ের মাধ্যমে মাছ চাষ করছেন। কিন্তু শ্রী বলরাম চন্দ্র সরকারসহ তার তিন ভাই নিজেদের নামে জাল কাগজ তৈরি করে ২ পুকুর দখলের চেষ্টা করছে। 

সুফলভোগীরা বলেন, শুক্রবার সকালে প্রভাবশালী শ্রী বলরাম চন্দ্র সরকার ও তার তিন ভাই ভাড়াটে লোকজন নিয়ে তাদের চাষ করা তিন লাখ টাকার মাছ ধরে বিক্রি করে দিয়েছে। বাধা দিলে মামলা-হামলার ভয়ভীতি দেখায়। তাদের এ কাজে এক অসাধু সাংবাদিক ও প্রশাসনের লোকেরা মদদ দিচ্ছেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সিরাজগঞ্জ যুগ্ম জেলা জজ ২য় আদালতে শ্রী বলরাম চন্দ্র সরকার বাদী হয়ে রাষ্ট্রের পক্ষে ডিসি, জেলা ডেপুটি কমিশনার, জেলা রাজস্ব বিভাগের অতিরিক্ত ডেপুটি কমিশনার, তাড়াশ ইউএনও, তহশীলদার ও মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে মামলা করে। বিবাদীরা ২ পুকুর নালিশী সম্পত্তি ১ নম্বর খাস খতিয়ানভুক্ত ও অর্পিত অনাগরিক সরকারি সম্পত্তি বলে দাবি করেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ

Best Electronics