.ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৫ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪০

গ্রেনেড হামলা মামলা

তারেককে ফাঁসানোর নীল নকশা সরকারের: মওদুদ

 প্রকাশিত: ২০:০৬ ৮ অক্টোবর ২০১৮   আপডেট: ২০:০৬ ৮ অক্টোবর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় তারেক রহমান ও বিএনপি নেতাদের ফাঁসানোর নীল নকশা করছে সরকার।

সোমবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমন আশঙ্কার কথা জানান, দলটির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ।

তিনি বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলার রায়ের দিন ধার্য করা হয়েছে আগামী ১০ অক্টোবর, যা বাংলাদেশের এ যাবতকালের সবচেয়ে আলোচিত রাজনৈতিক মামলা। 

তিনি বলেন, সাবেক প্রধান বিচারপতি সিনহার প্রকাশিত তথ্য-উপাত্তের ভিত্তিতে বিচারাঙ্গনের অন্দরমহলে কালো থাবা নিয়ে বিএনপি শঙ্কিত। কারণ, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সরকার তার অসৎ উদ্দেশ্য বাস্তবায়নের জন্য তারেক রহমানসহ সব আসামির বিরুদ্ধে ফরমায়েশি রায়ের মাধ্যমে ন্যায়বিচার থেকে তাদের বঞ্চিত করার সর্বপ্রকার অপচেষ্টায় লিপ্ত।

মওদুদ বলেন, আপনারা জানেন, সংবিধানের ষষ্ঠদশ সংশোধনী মামলায় আপলি বিভাগের রায়ের পর সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে তার বাড়িতে অবৈধভাবে পাহারায় রেখে মিথ্যা অসুস্থতার নাটক সাজিয়ে দেশ ত্যাগে বাধ্য করেছিল সরকার। পরবর্তীতে তার আত্মীয়-স্বজনদের হত্যার হুমকি দিয়ে পদত্যাগে বাধ্য করা হয়েছিল।

মওদুদ আরো বলেন, অতি সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অবৈধ সরকারের সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের পর বিএনপি নেতৃত্ব সংকটে পড়বে। ওবায়দুল কাদেরের এহেন বক্তব্যের পর যে কোনো ব্যক্তি ধারণা করতে পারেন, মামলার রায় কী হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিঞা, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, উপদেষ্টা আতাউর রহমান ঢালী, শাহিদা রফিক, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, যুগ্ম মহাসচিব মাহাবুব উদ্দিন খোকন, আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এএএম/এমআরকে