.ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৭ ১৪২৬,   ১৪ শা'বান ১৪৪০

তামিমের কৃতজ্ঞতা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২১ ১০ ফেব্রুয়ারি ২০১৯  

এশিয়া কাপে তামিমের ভাঙা আঙ্গুলের ইনজুরি নিয়েও মাঠে নামার ঘটনা বাংলাদেশের ক্রিকেটে ইতিহাস। সে খেলায় তামিমের সাহসিকতার ঘটনা এবং মুশফিকের দৃঢ়তা সবার মনে গেথে আছে। 

ক্রিকেট মাঠের এই ঘটনা আবারও আলোচনায়। দেশের শিক্ষা ব্যবস্থায় ২০১৯ সালের মাধ্যমিক (এসএসসি) পরীক্ষায় বহুনির্বাচনী প্রশ্নের উদ্দীপকে তামিমের এই ঘটনা অন্তর্ভুক্ত হয়। আর এজন্য শিক্ষা বোর্ডের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তামিম।
 
এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে হাতে গুরুতর ব্যাথা পেয়ে খেলার শুরুতেই মাঠ ছাড়েন তামিম ইকবাল। অপরদিকে ম্যাচের শেষ পর্যন্ত বুক চিতিয়ে লড়াই করা মুশফিককে হয়তো থেমে যেতে হতো সঙ্গীর অভাবে। কিন্তু দলের প্রয়োজনে ঝুঁকি নিয়ে শেষ ব্যাটসম্যান হিসেবে আবার ব্যাট হাতে নেমে পড়েন তামিম। এরপর ব্যাট করেছিলেন এক হাতে। ক্রিকেট বিশ্বে  তামিমের এই সাহসিকতা ব্যপক প্রশংসিত হয়। 

এসএসসি পরীক্ষায় ঐ ঘটনা স্থান পাওয়ায় গর্বিত ড্যাশিং এই ওপেনার, “আমি জানি এসএসসি পরীক্ষা আমাদের সবার জীবনে কত গুরুত্বপূর্ণ। ওখানে একটা ছোট পার্ট, আমার নামও আছে। এটা অবশ্যই গর্বের বিষয়”

সাথে সাথে ভক্তদের উদ্দেশ্যেও কিছু বার্তা ছুঁড়ে দিয়েছেন তামিম ইকবাল, “যারা আমাকে আইডল মানেন, আমার দায়িত্বগুলো আশা করি আমি ঠিকভাবে পালিন করছি। আমি চেষ্টা করবো যাতে সবকিছু আরো ভালোভাবে করতে পারি। যেনো মানুষের আইডল হতে পারি।”

সদ্য শেষ হওয়া বিপিএলের ফাইনালে ১৪১ রানের টর্নেডো ইনিংস খেলে দলকে জেতালেন তামিম। ম্যাচসেরা হয়ে এর পুরষ্কারও পান হাতেনাতে। 

ডেইলি বাংলাদেশ/সালি