Alexa তামিমের অর্ধশতক, বাংলাদেশের শতক

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

তামিমের অর্ধশতক, বাংলাদেশের শতক

ডেস্ক রিপোর্টার ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০২ ১৫ মে ২০১৯   আপডেট: ২২:৫৯ ১৫ মে ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আয়ারল্যান্ডের দেওয়া ২৯৩ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ। শুরুটা বেশ ভালই করেছে টাইগাররা। তামিম-লিটন জুটিতে ভর করে শতরানের দারুন এক পার্টনারশিপ পায় বাংলাদেশ। ব্যাক্তিগত অর্ধশত রান করে অপরাজিত আছেন তামিম।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৫ ওভার শেষে ১০৩ রানে ব্যাট করছে বাংলাদেশ।

বিশ্বকাপের জন্য বাজিয়ে দেখতে নিয়মিত ওপেনার সৌম্য সরকারের যায়গায় খেলছেন লিটন দাস। তামিমকে সঙ্গে নিয়ে ইনিংসের গোরাপত্তন করতে নেমে দারুন শুরু করেন তামিম-লিটন। 

আইরিশ বোলারদের শাসন করে শতরানের পার্টনারশিপ করেছেন এই দুই ব্যাটার। এখন পর্যন্ত ৪৮ বলে ৫২ রান নিয়ে ব্যাট করছে তামিম। সতীর্থ লিটনের সংগ্রহ ৪৫ রান।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালের আগে নিয়ম রক্ষার ম্যাচে টস জিতে আয়ারল্যান্ড অধিনায়ক পল স্টারলিং ফিল্ডিংয়ে পাঠান বাংলাদেশ দলকে।

শুরুতে দুই প্রান্ত থেকে আক্রমনের দায়িত্ব পান রাহী-রুবেল। দলীয় ৩.৫ ওভারের মাথায় রুবেলের বলে লিটন দাসের ক্যাচ হয়ে সাজ ঘরে ফেরেন ম্যাককুলাম।  

এর পরই ক্রিজে আসেন ব্যালবার্লি। অধিনায়ক স্টারলিংকে সঙ্গে নিয়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন এই দুই আইরিশ ব্যাটসম্যান। দুজন মিলে জুটি গড়েন ৩৬ রানের। ক্রমেই ভয়ানক হতে থাকা নতুন ব্যাটসম্যান ব্যালবার্লিকে ফিরিয়ে দেন রাহী। লিটনের হাতে ক্যাচ বানিয়ে নিজের আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারের প্রথম উইকেট শিকার করেন তিনি।

ব্যালবার্নির বিদায়ে খানিক ধাক্কা খেলেও নবাগত ব্যাটসম্যান পোর্টারফিল্ডকে সঙ্গে নিয়ে বেশ ভালভাবেই বিপদ উতরে যায় আইরিশরা। ব্যাক্তিগত ১৬ রানের মাথায় সাকিবের বলে পোর্টারফিল্ডের সহজ ক্যাচ ছাড়েন সাইফউদ্দিন। তারপর আর কোন সুযোগ তৈরি করতে পারেননি মাশরাফী-সাকিবরা।

খেলার মধ্যভাগে আইরিশ এই দুই ব্যাটারের কাছে কোনরকম পাত্তাই পায়নি টাইগার বোলাররা। বাংলাদেশের বোলারদের শাসন করে পল স্টার্লিং তুলে নেন তার ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি। 

এরপরই রাহীর বোলিং তোপে দিশেহারা আইরিশরা। পোর্টারফিল্ড, কেভিন অব্রায়েন,পল স্টার্লিং ও উইলসনের উইকেট নেওয়ার মাধ্যমে ক্যারিয়ার সেরা ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়েন এই পেসার। 

৪৫ তম ওভারে বল করতে এসে উইকেটে থিতু হওয়া পোর্টারফিল্ডকে (৯৪) লিটন দাসের ক্যাচ বানিয়ে ফেরত পাঠান রাহী। এর পরের ওভারে আবার বোলিং এ এসে আরো অপ্রতিরোধ্য হয়ে ওঠেন রাহী। ৪৬.৪ ওভারে নতুন ব্যাটসম্যান কেভিন ওব্রায়েনকে ফেরানোর পরের বলেই তুলে নেন সেঞ্চুরিয়ান পল স্টারলিং এর উইকেট। লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ১৪১ বলে ১৩০ রানের দারুন এক ইনিংস খেলেন তিনি।  ৮ চার ও ৬ ছক্কায় সাজানো তার ইনিংসে ভর করেই বড় সংগ্রহ পায় আয়ারল্যান্ড ।

শেষের দিকে সাইফুদ্দিনের ২ উইকেট শিকারে ৫০ ওভার শেষে ৮ উইকেটে ২৯২ রান করতে সমর্থ হয় আইরিশরা।

উল্লেখ্য, বিশ্বকাপের আগে সবাইকে বাজিয়ে দেখতে আজ ৪ পরিবর্তন নিয়ে মাঠে নামে মাশরাফি বাহিনী। একাদশের হয়ে খেলছেন লিটন দাস, সাইফউদ্দিন, মোসাদ্দেক সৈকত ও রুবেল হোসেন।

ডেইলি বাংলাদেশ/জাহা/সালি


 

Best Electronics
Best Electronics