.ঢাকা, বৃহস্পতিবার   ২১ মার্চ ২০১৯,   চৈত্র ৬ ১৪২৫,   ১৪ রজব ১৪৪০

তবে কি জেলে নকল রাম রহিম!

ডেইলি বাংলাদেশ ডেস্ক ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ১৩:৫৭ ৬ সেপ্টেম্বর ২০১৭  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হরিয়ানার বিতর্কিত ধর্মগুরু রাম রহিম সিং ধর্ষণের দায়ে বর্তমানে জেলে সাজা ভোগ করছেন। তাকে নিয়ে সরগরম ছিল দেশ-বিদেশের মিডিয়াও।

নানা ইস্যুতে একের পর এক সংবাদ শিরোনামে উঠে আসছে তার অতীত কর্মকাণ্ড। জেলে যাওয়ার পরও ধর্ষক বাবা রাম রহিমকে নিয়ে কৌতূহল কমেনি। কিন্তু জেলে যে রাম রহিম রয়েছে, সেই আসল রাম রহিম তো? নাকি ভণ্ড বাবার কোনো ডুপ্লিকেট(নকল)? মাত্র ১০ দিনের ব্যবধানে ধরা পড়া বাবার দুটি ছবি নিয়েই সোশাল মিডিয়ায় জোর বিতর্ক শুরু হয়েছে।

গত ১৫ আগস্ট বাবা রাম রহিমের জন্মদিনের পার্টিতে তোলা তার ছবিকে ঘিরে বিতর্কের সূত্রপাত। সেখানে দেখা যাচ্ছে, বাবার মুখের দাড়ি বেশ ছোট। কিন্তু এর ১০ দিন বাদে, গত ২৫ আগস্ট যখন বাবাকে দোষী সাব্যস্ত করে আদালত, তখন দেখা যায় বাবার লম্বা দাড়ি।

ভারতীয় একটি নিউজ চ্যানেলের দাবি অনুযায়ী, সোশাল মিডিয়ায় অনেকেই সন্দেহ প্রকাশ করে প্রশ্ন তুলেছেন, ১০ দিনে বাবার দাড়ি এতটা বড় হলো কীভাবে? তবে কি রাম রহিমের বেশ ধরে অন্য কেউ হরিয়ানার জেলে রয়েছে? আর আসল রাম রহিম গা ঢাকা দিয়েছে!

যদিও ওই নিউজ চ্যানেলে রাম রহিমের এক প্রাক্তন অনুগামী এই দাড়ি রহস্যের সমাধান করার চেষ্টা করেছেন। ওই অনুগামীর দাবি, অনেক সময়েই ক্লাচার বা ক্লিপ জাতীয় জিনিস দিয়ে নিজের লম্বা দাড়ি ফোল্ড করে রাখত বাবা রাম রহিম। এ বছর জন্মদিনের পার্টিতেও সে সম্ভবত তাই করেছিল। কিন্তু যে দিন জেলের সাজা হয়, সে দিন দাড়িতে কোনো ক্লাচার লাগানো ছিল না।

সেই কারণেই তার লম্বা দাড়ির ছবি ধরা পড়েছে সংবাদমাধ্যমের ক্যামেরায়। আসলে একাধারে ধর্মগুরু, অন্যদিকে সিনেমার হিরো। নানা রূপে ভক্তদের সামনে ধরা দিতেন ভণ্ড বাবা। তার এই একই অঙ্গে বহু রূপের জেরেই এখন সন্দেহ দানা বাঁধছে আমজনতার মনে।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

শিরোনাম

শিরোনামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ শিরোনামসাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের কাছে ৪-০ গোলে হেরে বাংলাদেশের বিদায় শিরোনামবাসচাপায় আবরারের মৃত্যুর ঘটনায় ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ হাইকোর্টের শিরোনামযশোরের শার্শায় পিকআপ ভ্যানচাপায় স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন শিরোনামরাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিইউপির ছাত্র নিহতের প্রতিবাদে প্রগতি সরণিসহ কয়েকটি সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ; নিরাপদ সড়কের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সফলভাবে বাইপাস সার্জারি সম্পন্ন শিরোনামক্রাইস্টচার্চ হামলা: নিহতদের দাফন শুরু; এখনো হস্তান্তর হয়নি সব মরদেহ শিরোনামঢাকা-কলকাতা জাহাজ সার্ভিস চালু ২৯ মার্চ