Alexa তবুও আগ্রহী সাকিব

ঢাকা, রোববার   ২১ জুলাই ২০১৯,   শ্রাবণ ৭ ১৪২৬,   ১৮ জ্বিলকদ ১৪৪০

তবুও আগ্রহী সাকিব

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:১৩ ১৯ ফেব্রুয়ারি ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

চোটের কারণে এশিয়া কাপে দেশের হয়ে খেলা হয়নি, বিপিএলের পর একই কারণে নিউজিল্যান্ডে সফরেও যেতে পারেননি বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। আগামী মার্চে মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএল’র ১২তম আসর। বাঁহাতি এ অলরাউন্ডার এই আসরে খেলতে আগ্রহী বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

মাঠে ফিরতে মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত সময় লাগবে সাকিবের। আর সে মাসেরই শেষ দিকে মাঠে গড়াবে আইপিএল। যেখানে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মাঠে নামার কথা রয়েছে সাকিব আল হাসানের। 

একের পর এক চোটের শিকার হওয়া সাকিব আইপিএলে খেললে বিশ্বকাপের আগে তার ফিটনেস কতটা ভালো থাকবে সেই প্রশ্ন অবশ্য থাকছেই। আর এই কারণে অনেকেই সাকিবের আইপিএল খেলার বিরোধী। বিশ্বকাপের মত বড় মিশনকে সামনে রেখে আইপিএলের সময়টায় সাকিবের বিশ্রাম প্রয়োজন বলে অভিমত অনেক ক্রিকেটপ্রেমির।

তবে বিশ্বকাপের কথা মাথায় রেখে সাকিবের সঙ্গে আইপিএলে খেলার ব্যাপারে আলোচনায় বসবে বিসিবি। সেক্ষেত্রে বিশ্বসেরা এ অলরাউন্ডারের মতকেই প্রাধান্য দেয়া হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

নিউজিল্যান্ডে টাইগারদের খেলা দেখতে গিয়ে পাপন বলেন, বিশ্বকাপ মাথায় রেখে আমরা আগেই সিদ্ধান্ত নিয়েছি মোস্তাফিজুর রহমান আইপিএল খেলবে না। সাকিবের খেলা নিয়েও কথা চলছে। এখানে দেখতে হবে সে নিজে কী চায়। কারণ সাকিব আইপিএল খেলতে খুবই আগ্রহী। দ্বিতীয়ত, যদি সে না খেলে তাহলে আমার সন্দেহ বাংলাদেশের মানুষ আইপিএল দেখবে কি না, কারণ সবাই এখানে আইপিএল দেখে সাকিব আর মুস্তাফিজের কারণে।

এসময় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে গিয়ে ইনজুরি সমস্যা যাতে না বাড়ে সেদিকেও খেয়াল রাখার কথা বলেন পাপন। তার ভাষ্য, অবশ্যই এরকম টুর্নামেন্ট খেললে ইনজুরিতে পড়ার অনেক সম্ভাবনা থাকে। সবচেয়ে খারাপ ব্যাপার হবে যদি আমাদের কোনো ক্রিকেটার এ ধরনের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলে চোটের কারণে জাতীয় দলের খেলা মিস করে। আমার মনে হয় সে সতর্ক থাকবে। এ ছাড়া কি বলতে পারি।

ডেইলি বাংলাদেশ/এসআই