Alexa তত্ত্বাবধায়ক সরকার আর আসবে না: বাণিজ্যমন্ত্রী

ঢাকা, সোমবার   ২৬ আগস্ট ২০১৯,   ভাদ্র ১১ ১৪২৬,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

তত্ত্বাবধায়ক সরকার আর আসবে না: বাণিজ্যমন্ত্রী

ভোলা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ২১:১৬ ২২ ডিসেম্বর ২০১৭   আপডেট: ১৭:০৫ ৫ মার্চ ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি আর বাংলাদেশে আসবে না। বিএনপিকে বর্তমান সরকারের অধীনেই নির্বাচন করতে হবে। বিএনপির ব্যাধি বা রোগ হচ্ছে সব ভাল কাজের বিরোধিতা করা। মিথ্যাচার করা। রংপুরের সিটি নির্বাচন অবাধ নিরপেক্ষ হলেও বিএনপি বলছে কারচুপি হয়েছে।

শুক্রবার নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তোফায়েল বলেন, বিএনপি যতই বিরোধিতা করুক না কেন আগামী নির্বাচন বর্তমান নির্বাচন কমিশনের পরিচালনায় হবে। ওই সময় বর্তমান সরকারই ক্ষমতায় থাকবে।

বর্তমান সরকারের উন্নয়ন পরিকল্পনা তুলে ধরে বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে যে উন্নয়ন হয়েছে। সেই উন্নয়নের জন্যই বর্তমান সরকার আবার ক্ষমতায় আসবে। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে ভোলাসহ সারা দেশে যে নৈরাজ্য ও সন্ত্রাস সৃষ্টি করেছিল। সেই দিনগুলোর কথা মানুষ ভুলে যায়নি। তাদের আন্দোলনের ৯০ দিনের নামে মানুষ হত্যার কথাও কেউ ভুলে যায়নি। ফলে আগামী নির্বাচনে বিএনপিকে প্রত্যাখান করবে সাধারণ মানুষ।

তোফায়েল বলেন, গ্যাস সমৃদ্ধ ভোলা জেলার উন্নয়ন ও সম্ভবনার চিত্রও তুলে ধরেন। বর্তমানে গ্যাসের মজুদ বাড়াতে ভোলার নর্থ-১ নামে আরো একটি গ্যাস কুপ খনন করা হচ্ছে বলেও জানান তিনি।

মন্ত্রী বলেন, ব্রিজ নির্মাণ হলে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটবে। ভোলায় রয়েছে গ্যাসের মজুদ। গ্যাস ভিত্তিক শিল্প নগরী গড়ে তোলার পরিকল্পনা নেয়া হয়েছে। ইতিমধ্যে গ্যাস ভিত্তিক ২২৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র থেকে উৎপাদন শুরু হয়েছে। আরো ২২৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রসহ ভোলাতেই প্রায় ৬শ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের পরিকল্পনা নেয়া হয়েছে।
অন্যদিকে নদী ভাঙন রোধে জেলায় আড়াই হাজার কোটি টাকার কাজ চলমান রয়েছে। নদী ভাঙন আর কোন ভয় থাকছে না। ফলে ভোলা হবে সম্ভাবনাময় এক সিঙ্গাপুর।

ডেইলি বাংলাদেশ/এমআরকে

Best Electronics
Best Electronics