ঢাবির ‘চ’ ইউনিটের ফল প্রকাশ

ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭,   ০৮ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

ঢাবির ‘চ’ ইউনিটের ফল প্রকাশ

 প্রকাশিত: ১৮:১২ ৮ অক্টোবর ২০১৮   আপডেট: ১৮:১২ ৮ অক্টোবর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীন প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ১৯ দশমিক ৪৫ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

সোমবার দুপুর ১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

এবার ‘চ’ ইউনিটে পরীক্ষায় অংশ নিয়েছিলেন ১৩ হাজার ৬৮১ শিক্ষার্থী। এর মধ্যে অঙ্কন পরীক্ষার জন্য উত্তীর্ণ হন এক হাজার ৫৬৬ জন।

এর পর সেখান থেকে অঙ্কন পরীক্ষায় উত্তীর্ণ হন ২৬৯ জন। পাসের হার ১৯ দশমিক ৪৫ শতাংশ। এই ইউনিটের অধীনে আসন রয়েছে ১৩৫টি।

পরীক্ষার বিস্তারিত ফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd-এ জানা যাবে। এ ছাড়া DU CHA লিখে রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ভর্তিচ্ছুরা তার ফল জানতে পারবেন।

উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামী ৯ অক্টোবর বিকাল ৩টা থেকে ১৮ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে পছন্দ তালিকা পূরণ করতে পারবেন।

কোটায় আবেদনকারীদের ৯ অক্টোবর থেকে ১৭ অক্টোবর তারিখের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে। ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে ৯ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

ডেইলি বাংলাদেশ/এসআই