Alexa ঢাবির ‘খ’ ইউনিটের মেধা তালিকায় তৃতীয় প্রমিত

ঢাকা, রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৩ ১৪২৬,   ১০ রবিউস সানি ১৪৪১

ঢাবির ‘খ’ ইউনিটের মেধা তালিকায় তৃতীয় প্রমিত

ঢাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:০৪ ১৩ অক্টোবর ২০১৯  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় তৃতীয় হয়েছেন বিশ্বময় শর্মা প্রমিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় তৃতীয় হয়েছেন বিশ্বময় শর্মা প্রমিত

ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৯-২০ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় তৃতীয় হয়েছেন বিশ্বময় শর্মা প্রমিত। রোল নম্বর ৩৪৬৭২৪। তার সর্বমোট প্রাপ্ত নম্বর ১৭৭.৫০। 

বিশ্বময় শর্মা প্রমিত প্রাপ্ত নম্বরের মধ্যে এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএ-র ভিত্তিতে ৮০ নম্বরের মধ্যে ৮০ পেয়েছেন। তিনি তারাকান্দার বঙ্গবন্ধু কলেজের শিক্ষার্থী। এছাড়া তিনি এমসিকিউ অংশে ৭৫ এর মধ্যে ৬৬ এবং লিখিত পরীক্ষায় ৪৫ এর মধ্যে ৩১.৫০  পেয়েছেন। তার পিতা বিজন চন্দ্র শর্মা এবং মাতা বিনিতা রাণী ভদ্র। 

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, এবার ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৭২টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। এ বছর ‘খ’ ইউনিটে দুই হাজার ৩৭৮টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ৪৫ হাজার ১৮জন।

পরীক্ষায় অংশগ্রহণ করেন ৪২ হাজার ৯৫৪  জন। এর মধ্যে লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত (এমসিকিউ উত্তীর্ণ) হয়েছেন ১৮  হাজার ৫৮১ জন এবং সমন্বিত পাস করেছেন  ১০হাজার  ১৮৮জন।

ডেইলি বাংলাদেশ/এমআরকে