ঢাবিতে কেউ যাতে জালিয়াতি করার সুযোগ না পায়

.ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১০ ১৪২৬,   ১৮ শা'বান ১৪৪০

ঢাবিতে কেউ যাতে জালিয়াতি করার সুযোগ না পায়

 প্রকাশিত: ২১:১০ ১৩ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ২১:২৪ ১৩ সেপ্টেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় কোনো মেধাহীন ছাত্র যাতে ভর্তির সুযোগ না পায় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।আগামীকাল শুক্রবার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা শুরু হবে।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা) কার্যালয়ে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন সংবাদ সম্মেলনের প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন। এ সময় তিনি মেধাহীনদের একজনও যেন জালিয়াতি করে ভর্তির সুযোগ না পায়, সেজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীকে সজাগ থাকার আহ্বান জানান।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কেন্দ্র করে যেন কোনো অপশক্তি সুযোগ না নিতে পারে বা কোনো ধরনের দুর্নীতির ঘটনা যেন না ঘটাতে পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে বলেন।

অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়ে সাদ্দাম বলেন, আপনারা আপনাদের সন্তানদের মেধার ওপর নির্ভর করুন। আপনার সন্তান যদি মেধাবী হয়ে থাকে, তাহলে সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন গর্বিত অংশীদার হতে পারবে।

ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস  বলেন, জালিয়াতদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন যেমন জিরো টলারেন্সে থাকবে তেমনি আমরাও থাকবো।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সনজিত বলেন, ছাত্রলীগের কেউ যদি প্রশ্নফাঁস কিংবা ভর্তি জালিয়াতির সঙ্গে জড়িত থাকে তাহলে অভিযুক্তদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। 

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয় বিতর্ক সংসদের সভাপতি রাকিব হাসান সিরাজী। এতে আরো বক্তব্য দেন স্লোগান একাত্তরের সভাপতি কাজী সুজন, নাট্য সংসদের সভাপতি সানোয়ারুল হক সানীসহ প্রমুখ।

শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এমআরকে