Alexa ঢাকা চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ২৭টি সিনেমা

ঢাকা, শনিবার   ২০ জুলাই ২০১৯,   শ্রাবণ ৬ ১৪২৬,   ১৭ জ্বিলকদ ১৪৪০

ঢাকা চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ২৭টি সিনেমা

বিনোদন প্রতিবেদক

 প্রকাশিত: ১০:৫৯ ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ১০:৫৯ ১৩ জানুয়ারি ২০১৯

‘এক যে ছিল রাজা’ সিনেমার দৃশ্যে জয়া ও যিশু। ছবি: সংগৃহীত

‘এক যে ছিল রাজা’ সিনেমার দৃশ্যে জয়া ও যিশু। ছবি: সংগৃহীত

গত তিনদিন ধরেই সরগরম শাহবাগের কেন্দ্রীয় সরকারি গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তন। রূপালী পর্দাকে ঘিরেই এত লোকসমাগম। কেউ সিনেমা দেখে বেরুচ্ছে, আবার অনেকেই পছন্দের সিনেমাটি দেখতে গন্তব্যে যাচ্ছে। খবর নিয়ে জানা গেল, শুধু শওকত ওসমান মিলনায়ত নয়, বাকী আরো চারটি ভেন্যুতেও (জাতীয় জাদুঘরের মূল মিলনায়তন, আলিয়ঁস ফ্রঁসেজ মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ও যমুনা ব্লকবাস্টার সিনেমাস) একই ভীড়।

গত ১০ জানুয়ারি থেকে শুরু হওয়া এই উৎসবের আজ চতুর্থ দিন। আজ দেখানো হচ্ছে বাংলাদেশসহ বিভিন্ন দেশের মোট ২৭টি চলচ্চিত্র। এবারের উৎসবে ৮টি বিভাগে প্রতিযোগিতা হচ্ছে। এগুলো হলো- রেট্রোস্পেকটিভ বিভাগ, বাংলাদেশ প্যানোরমা, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, চিলড্রেন্স ফিল্ম, স্পিরিচুয়াল ফিল্মস, ইন্ডিপেনডেন্ট ফিল্ম ও উইমেন্স ফিল্ম সেকশন। 

আজ প্রদর্শিত হবার তালিকায় রয়েছে- 'কিডস অন দ্য সিল্ক্ক রোড', 'এন্ডলেস', 'দ্য কুয়েস্ট', 'আই ফাদার', 'এক যে ছিল রাজা', 'ইয়াং ডিটেক্টিভস', 'বোশলে', 'ব্রাদারাস', 'খেজদি', 'ভবনগর', 'বার্সেলোনা-দিল্লি', 'আযহার', 'কালারস অব মানি', 'ট্রি অব লাইফ', 'মামাং', 'ইন রেসপন্স টু দ্য বয় অন দ্য শোর', 'ভিবা কিনো', 'টাইম টু ডু', 'হালিমা', 'বাইটার সি', 'বিটুইন আস', 'বিট্টিনা', 'দ্য বাংলাদেশ জেনোসাইড থ্রু পাকিস্তানি আইস', 'দ্য গেস্ট', 'ড্রেসেজ', 'অ্যাপেনডিক্স' এবং 'ব্রোকেন উন্ডো'। 

প্রদর্শনীর সময় প্রতিদিন সকাল ১০টা, দুপুর ১টা ও বিকেল ৩টা। এর মধ্যে জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তন, আলিয়ঁস ফ্রঁসেজ মিলনায়তন এবং শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালার সব প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে। অন্যগুলোতে ৫০ টাকা দর্শনীর বিনিময়ে দেখা যাবে। তবে শিক্ষার্থীদের জন্য সব প্রদর্শনী উন্মুক্ত থাকবে বলেও জানান আয়োজকরা। 

আলিয়ঁস ফ্রঁসেজের জনসংযোগ কর্মকর্তা মামুন-অর-রশীদ জানান, এ উৎসব চলাকালীন সবার উপরই অনেক বেশি চাপ পড়ে যায়।  তবে চলচ্চিত্র উৎসবের অভিজ্ঞতা থাকায় এ ধরনের উৎসব পরিচালনা করতে অসুবিধা হয় না কারোই।

ডেইলিবাংলাদেশ/এনকে