Alexa ঢাকা উত্তরে ফুটওভার-আন্ডারপাস পরিচ্ছন্ন কার্যক্রম উদ্বোধন

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

ঢাকা উত্তরে ফুটওভার-আন্ডারপাস পরিচ্ছন্ন কার্যক্রম উদ্বোধন

 প্রকাশিত: ১৬:৫২ ২৮ এপ্রিল ২০১৮   আপডেট: ১৬:৫৬ ২৮ এপ্রিল ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

‘ক্লিন সিটি, ক্লিন বাংলাদেশ’- এ স্লোগানকে সামনে রেখে রাজধানীর ফুটওভার ব্রিজ ও আন্ডারপাস পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা এবং ব্যবহারে নগরবাসীকে উদ্বুদ্ধকরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

শনিবার সকাল ১০টায় রাজধানীর ফার্মগেটে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ঢাউসিক) প্যানেল মেয়র ওসমান গনি ফুটওভার ব্রিজ ও আন্ডারপাস পরিষ্কার পরিচ্ছন্ন রাখা এবং এগুলো ব্যবহারে নগরবাসীকে উদ্বুদ্ধকরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

উদ্বোধনকালে প্যানেল মেয়র বলেন, বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে সব রাজনৈতিক দলসহ প্রত্যেক নাগরিকের দায়িত্ব রয়েছে। প্রতিটি নাগরিক যদি সচেতন হয়, সবাই যদি দায়িত্ব সঠিকভাবে পালন করে তাহলে ইতোমধ্যে উন্নয়নশীল রাষ্ট্রের যোগ্যতা অর্জন করা বাংলাদেশ অল্প সময়ে উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

স্কাউট ও ঢাউসিক কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে ঢাউসিক এর আওতাধীন ৪৯টি ফুট ওভার ব্রিজ ও ২টি আন্ডারপাস সংলগ্ন এলাকায় এই উদ্বুদ্ধকরণ কার্যক্রম অনুষ্ঠিত হবে। প্রতিটি ফুটওভার ব্রিজ এবং আন্ডারপাসে ২০জন স্কাউট/রোভার স্কাউট, ২ জন স্কাউট সুপারভাইজার ও ৭ জন ঢাউসিক কর্মকর্তা-কর্মচারীর মাধ্যমে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ কার্যক্রম বাস্তবায়ন করা হবে। উদ্বুদ্ধকরণ কার্যক্রম প্রথম পর্যায়ে পরপর ৩ শনিবার অর্থাৎ ২৮ এপ্রিল, ৫ মে, ও ১২ মে ২০১৮ তারিখে বাস্তবায়ন করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ঢাকা মহানগরীকে বাসযোগ্য ও পরিষ্কার পরিচ্ছন্ন করে ঢাকা মহানগরের ফুট ওভার ব্রিজ এবং আন্ডারপাস পরিষ্কার পরিচ্ছন্ন করা এবং তা যথাযথভাবে ব্যবহারে জনসাধারণকে উদ্বুদ্ধ করার কার্যক্রম ঘোষণা বাস্তবায়নে ঢাকা উত্তর সিটি করপোরেশন বাংলাদেশ স্কাউটের সহায়তায় এই উদ্যোগ গ্রহণ করেছে।

এই কার্যক্রমে স্কাউট ও ঢাউসিক কর্মকর্তা-কর্মচারীরা নগরবাসীকে ফুট ওভার ব্রিজ ব্যবহারের উদ্দেশ্য ও নিয়মাবলী সম্বলিত লিফলেট বিতরণ এবং ফুটওভার ব্রিজ ও আন্ডারপাস যথাযথভাবে ব্যবহারে উদ্বুদ্ধ করবে। উদ্বোধন অনুষ্ঠানের শেষে প্যানেল মেয়র মো. ওসমান গনি পথচারীদের মাঝে সচেতনতামূলক এই লিফলেট বিতরণ করেন।

উদ্বুদ্ধকরণ কার্যক্রম সফলভাবে বাস্তবায়নের জন্য গত ২০ এপ্রিল ঢাউসিক এর ৪টি ভেন্যুতে মোট ৯০০ জন স্কাউট/রোভার স্কাউটকে ওরিয়েন্টেশন দেয়া হয়। উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান ইরান, শামীম হাসান, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর শামীমা রহমান, বাংলাদেশ স্কাউটের ভারপ্রাপ্ত প্রধান জাতীয় কমিশনার মো. মাহফুজুর রহমান, ঢাউসিক ও বাংলাদেশ স্কাউটের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/ডিএম/এমআরকে

Best Electronics
Best Electronics