‘ঢাকা আর্ট সামিট’ শুরু শুক্রবার

ঢাকা, শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬,   ১০ শা'বান ১৪৪১

Akash

‘ঢাকা আর্ট সামিট’ শুরু শুক্রবার

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৭ ৫ ফেব্রুয়ারি ২০২০  

বিশ্বজিৎ গোস্বামী, বদরুল আলম ভূঁইয়া, নাদিয়া সামদানী ও রাজীব সামদানী

বিশ্বজিৎ গোস্বামী, বদরুল আলম ভূঁইয়া, নাদিয়া সামদানী ও রাজীব সামদানী

দক্ষিণ এশীয় শিল্পকর্ম প্রদর্শনী বিষয়ক ও চিত্রকলার সবচেয়ে বড় আয়োজন ‘ঢাকা আর্ট সামিট’। শুক্রবার থেকে শুরু হচ্ছে এই আয়েজনের পঞ্চম আসর। নয় দিনব্যাপী এই আয়োজনে অংশ নেবেন দেশ-বিদেশের নামকরা শিল্পীদের পাশাপাশি উদীয়মান ও প্রতিশ্রতিশীল শিল্পীরা। 

এক ছাদের নিচে বিশ্বের নানা প্রান্তের নানা মেজাজ ও শিল্পের নানামাত্রার কাজ দেখার বিরল সুযোগ করে দিতে ২০১২ সাল থেকে আন্তর্জাতিক এই সামিটের আয়োজন করে আসছে সামদানী আর্ট ফাউন্ডেশন। 

সামিটে বাংলাদেশ ছাড়াও ৪৪টি দেশের ৫০০ এর অধিক চিত্রশিল্পী-ভাস্কর, কিউরেটর, শিল্প-সমালোচক, আর্ট প্রফেশনাল, শিল্প সংগ্রাহক, স্থপতি ও গণমাধ্যম ব্যক্তিত্ব অংশ নেবেন। 

মঙ্গরবার শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে সংবাদ সম্মেলনে সামিটের বিস্তারিত তথ্য তুলে ধরেন সামদানী আর্ট ফাউন্ডেশনের কো-ফাউন্ডার রাজীব সামদানী ও কো-ফাউন্ডার নাদিয়া সামদানী।

এ সময় আরো উপস্থিত ছিলেন শিল্পকলা একাডেমির সচিব বদরুল আলম ভূঁইয়া। প্রদর্শনীর বিভিন্ন দিক তুলে ধরেন সামিটের অন্যতম কিউরেটর চিত্রশিল্পী বিশ্বজিৎ গোস্বামী।

শুক্রবার সকাল ১০টায় শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে ‘ঢাকা আর্ট সামিট’র উদ্বোধন করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

এতে আরো উপস্থিত থাকবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, ঢাকা আর্ট সামিটের সাংগঠনিক কমিটির চেয়ারম্যান ফারুক সোবহান এবং সামদানী আর্ট ফাউন্ডেশনের পরিচালক নাদিয়া সামদানী। 

জানা গেছে, এই আয়োজন সবার জন্য উন্মুক্ত থাকবে।  প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টার মধ্যে যে কেউ প্রদর্শনী ঘুরে দেখতে পারবেন।

ডেইলি বাংলাদেশ/এনএ