ঢাকায় স্টিভ রোডস
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=40151 LIMIT 1

ঢাকা, শনিবার   ১৫ আগস্ট ২০২০,   ভাদ্র ১ ১৪২৭,   ২৫ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

ঢাকায় স্টিভ রোডস

 প্রকাশিত: ১৩:৩৯ ৭ জুন ২০১৮   আপডেট: ১৩:৪১ ৭ জুন ২০১৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

দীর্ঘ দিন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে কোন হেড কোচ নেই। হন্যে হয়ে কোচ খুঁজছে (বিসিবি)।তার ধারবাহিকতায় বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হওয়ার চূড়ান্ত সাক্ষাৎকার দিতে আজ সকাল ৯টায় বাংলাদেশে এসেছেন স্টিভ রোডস।

সেখান থেকে সোজা হোটেলে চলে গেলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কার্যালয়ে যাওয়ার কথা সাবেক এই ইংলিশ ক্রিকেটারের। বোর্ড কর্মকর্তাদের সঙ্গে নিজের কর্মপরিকল্পনা নিয়ে সেখানে আলোচনা করবেন রোডস।

তবে  প্রধান কোচের ব্যাপারে সিদ্ধান্তে আসার সম্ভাবনা কমই। বিসিবি সভাপতি বুধবার জানিয়েছেন এজন্য আরও কয়েক দিন অপেক্ষা করতে হবে।

চন্ডিকা হাথুরুসিংহে দায়িত্ব ছাড়ার পর থেকে প্রধান কোচ ছাড়াই আন্তর্জাতিক ক্রিকেট খেলছে বাংলাদেশ। । নিজেরা ব্যর্থ হয়ে কোচ খোঁজার দায়িত্ব দিয়েছে দক্ষিণ আফ্রিকান গ্যারি কারস্টেনকে। তার পরামর্শেই বাংলাদেশে আসছেন সাবেক উইকেটকিপার-ব্যাটসম্যান রোডস।

বিসিবি আগামী ১৫ জুনের মধ্যে প্রধান কোচ নিয়োগ দিতে চায়। এর আগে বেশ কয়েক জনের সঙ্গে আলোচনা হলেও তারা বাংলাদেশে দায়িত্ব পালন করতে রাজি হননি। এবার অবশ্য সেই সম্ভাবনা কমই বলা যায়। কারণ রোডসের সম্মতি নিয়েই বিসিবির কাছে তার নাম প্রস্তাব করেছেন কারস্টেন।

২০১৯ বিশ্বকাপ ইংল্যান্ডে হওয়ায় ইংলিশ কন্ডিশনের ব্যাপারে জানেন, এমন কাউকেই খুঁজছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত রোডস রাজি হওয়ায় প্রধান কোচের দৌড়ে অনেকটাই এগিয়ে।

ইংল্যান্ডে ১১টি টেস্ট ও ৯টি ওয়ানডে খেলেছেন রোডস। বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সাকিবের সঙ্গে তার কাজ করার অভিজ্ঞতা আছে। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ২০১০ সালে কাউন্টি দল উস্টারশায়ারের হয়ে খেলেছিলেন সাকিব। ওই সময় রোডস দলটির ডিরেক্টর অব ক্রিকেট পদে ছিলেন। টম মুডি দায়িত্ব ছাড়ার পর ২০০৫ সালের মে মাসে উস্টারশায়ারের কোচ হন তিনি। এরপর ২০০৬ থেকে ২০১৭ সাল পর্যন্ত ছিলেন ক্লাবের ক্রিকেট ডিরেক্টর। যদিও এক অপ্রীতিকর ঘটনায় উস্টারশায়ারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন তিনি।

ডেইলি বাংলাদেশ/আরএস