Alexa জীবিকার তাগিদে ঢাকায় ফিরছে কর্মজীবীরা

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

জীবিকার তাগিদে ঢাকায় ফিরছে কর্মজীবীরা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩৮ ১৬ আগস্ট ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

শেষ হলো ছুটি, এবার কাজের পালা। পরিবার-পরিজনের সাথে ঈদ উদযাপন শেষে জীবিকার তাগিদে ঢাকায় ফিরছে কর্মজীবী মানুষ। সকালে রাজধানীর লঞ্চ, ট্রেন ও  বাস টার্মিনাল ঢাকায় ফেরা মানুষের ভিড় দেখা গেছে। তবে পশ্চিমাঞ্চলের বেশ কিছু শিডিউল বিপর্যয় ঘটে। নির্ধারিত সময় থেকে বিলম্বে ছেড়ে আসায় ক্ষোভ প্রকাশ করেন যাত্রীরা। 

সকালে কমলাপুর রেল স্টেশনে বিভিন্ন গন্তব্যে থেকে ঢাকায় ফিরতে দেখা যায় যাত্রীদের। তবে পশ্চিমাঞলের নীলসাগর, ধুমকেতু, খুলনা থেকে ছেড়ে আসা সুন্দরবন এক্সপ্রেস নির্ধারিত সময় থেকে দুই-তিন ঘন্টা দেরিতে এসে পৌঁছায়। এ নিয়ে যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেন। 

সদরঘাট লঞ্চ টার্মিনালেও ছিলো দক্ষিণাঞ্চল থেকে ঢাকায় ফেরা মানুষের ভিড়। কোন রকম বিড়ম্বনা ছাড়াই ঢাকায় ফিরতে পেরে খুশি তারা। 

এদিকে, রাজধানীর বাস টার্মিনালগুলোতেও কর্মজীবী মানুষের ভিড়। সড়কে ছিল না তেমন যানজট। ভোগান্তি ও যানজট ছাড়া স্বস্তিতে ঢাকা ফিরতে পেরে খুশি বাসযাত্রীরা। 

যাত্রীদের হয়রানি এড়াতে হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশের পাশাপাশি বাস টার্মিনাল ও মহাসড়কে রয়েছে র‌্যাবের সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা। দায়িত্ব পালন করছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভিজিলেন্স টিমও।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ