Alexa ঢাকার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে লাল ড্রাগন!

ঢাকা, বৃহস্পতিবার   ০৫ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২১ ১৪২৬,   ০৮ রবিউস সানি ১৪৪১

ঢাকার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে লাল ড্রাগন!

ফিচার ডেস্ক

 প্রকাশিত: ১১:৪৯ ৩০ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৬:২২ ৩১ জানুয়ারি ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দুয়ারে কড়া নাড়ছে 'চাইনিজ নিউ ইয়ার'। এটি চীনের সবচেয়ে বড় সাংস্কৃতিক উৎসব। এই দিনে পুরো দেশটির সকল পরিবারের মিলনমেলা ঘটে ও ঐতিহ্য মেনে শুভকামনা, সৌভাগ্য, সুখ, প্রাচুর্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। চীনের সেই উৎসবের হাওয়া লাগছে ঢাকার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে। আগামী ৫ থেকে ৮ ফেব্রুয়ারি পাঁচতারকা হোটেলটিতে রয়েছে ‘চাইনিজ নিউ ইয়ার’।

দিনটিতে কেন্দ্র করে ইন্টারকন্টিনেন্টাল ঢাকার রেস্তোরাঁ ক্যাফে সোশ্যাল ও এলিমেন্টস সাজানো হচ্ছে চীনা সৌভাগ্যের রঙ লাল পণ্যে। চীনা উৎসবের আমেজ ছড়িয়ে দিতেই এই পরিকল্পনা। হোটেলটির এই আয়োজনে থাকছে চীনা লণ্ঠন, চীনা হাতপাখা, চীনা শুভেচ্ছাময় শ্লোক প্রভৃতি। ফলে চীনা সংস্কৃতির আবহ, খাবার ও সাজসজ্জা উপভোগ করা যাবে ঢাকাতেই।

এলিমেন্টস রেস্তোরাঁয় অতিথিদের স্বাগত জানাবে দুটি লাল ড্রাগন! তবে ড্রাগন দুটো দেখে আতঙ্কিত হবার কোনো কারণ নেই! মিলবে পুরোপুরি সেদ্ধ মাছ, ক্রিসপি চীনা হাঁস, চিংড়ি নুডলস, লাল মরিচের সঙ্গে গরুর মাংসের ব্রকোলি, শুকনা মরিচ দিয়ে রান্না করা চিকেন, ক্যান্টোনিজ ফ্রাইড রাইসসহ অনেক খাবার। ভোজনরসিকদের ভিন্নতার স্বাদ দিতে রন্ধন বিশেষজ্ঞরা বিশেষ চীনা পদ তৈরি করছেন। চাইনিজ নিউ ইয়ার উদযাপনের ডিনার জনপ্রতি সাড়ে ৪ হাজার টাকা (ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত)।

ডেইলি বাংলাদেশ/এনকে