.ঢাকা, শুক্রবার   ২২ মার্চ ২০১৯,   চৈত্র ৮ ১৪২৫,   ১৫ রজব ১৪৪০

ড. কামাল হোসেনদের মাফ চাওয়া উচিত: বি.চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২১:০০ ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ২১:০৩ ১৩ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বিকল্প ধারার প্রেসিডেন্ট ডা. বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, বিকল্পধারার কাছে ড. কামাল হোসেনদের মাফ চাওয়া উচিত। তারা কিছুটা হলেও সত্য উপলব্ধি করতে পেরেছেন এবং ভবিষ্যতে আরো উপলব্ধি করবেন।

রোববার সন্ধ্যায় বিএম ভবন অডিটরিয়ামে যুক্তফ্রন্টের দুই এমপিকে দেয়া সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় বদরুদ্দোজা চৌধুরী বলেন, বিকল্পধারা সঠিক পথে ছিল। তাই স্বাধীনতা বিরোধীদের ছিন্ন-ভিন্ন করে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি আমাদের নির্বাচিত করেছে। তিনি বলেন, আমরা সেই প্রথম থেকেই জামায়াত-শিবিরকে ঘৃনা করি। আমরা দেশবাসীর সঙ্গে বেইমানি করতে পারবো না।

বদরুদ্দোজা বলেন, বিকল্পধারা আওয়ামী লীগের সঙ্গে একত্রিত হয়ে দেশের জন্য কাজ করবে। প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দেশ-জনগণের জন্য কাজ করে ইতিহাস সৃষ্টি করবে।

সংবর্ধনা সভায় মাহি বি চৌধুরী বলেন, ড. কামাল হোসেনরা সব সময় স্বাধীনতা বিরোধীদের বিপক্ষে ছিলেন কিন্তু নির্বাচনের আগে কিভাবে তাদের পক্ষে গেলেন সেটা আজও আমার মাথায় আসে না। অথচ নির্বাচনে হেরে যাওয়ার পর তারা বলেন রাজাকার-আল বদররা, জামায়াত-শিবির ও স্বাধীনতা বিরোধীরা ঐক্যফ্রন্টে থাকবে এটা আমরা জানতাম না। যা খুবই হাস্যকর।

তিনি বলেন, প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে স্বাধীনতা বিরোধীদের ক্ষমতায় আনার জন্যই কামাল হোসেনরা ঐক্য করেছিল। কিন্তু বিকল্প ধারা বুঝতে পেরে তাদের কাছ থেকে সরে এসেছিল। বিএনপি নেতাদের অহংকার চূর্ন করার জন্য বিকল্পধারা ১৪ বছর অপেক্ষা করেছে। বিকল্পধারা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির সঙ্গে হাত মিলিয়ে সংসদে এসেছে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে হাত মিলিয়ে এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের কাধে কাধ মিলিয়ে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখবো।

বিকল্প যুবধারা কেন্দ্রীয় কমিটির উদ্যোগে যুক্তফ্রন্টের দুই সংসদ সদস্য মাহি বি চৌধুরী ও অবসরপ্রাপ্ত মেজর আব্দুল মান্নানকে সংবর্ধনা দেয়া হয়েছে। বিকল্প যুবধারার সভাপতি উপাধ্যাক্ষ মো. আসাদুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- অবসরপ্রাপ্ত মেজর আব্দুল মান্নান, বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য সাবেক কুটনৈতিক শমশের মুবিন চৌধুরী, এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মর্তুজা, লেবার পার্টির চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন, বিকল্পধারার সহ সভাপতি মাহমুদা চৌধুরী প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/সেতু/আরএইচ/এস