Alexa ড. কামাল-সিদ্দিকী ও রবকে ঘরে ফেরার ডাক নাসিমের

ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯,   কার্তিক ১ ১৪২৬,   ১৬ সফর ১৪৪১

Akash

ড. কামাল-সিদ্দিকী ও রবকে ঘরে ফেরার ডাক নাসিমের

নিজস্ব প্রতিবেদক :: staff-reporter

 প্রকাশিত: ০১:২০ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০১:২০ ২ ডিসেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

বঙ্গবন্ধুতে বিশ্বাসী এবং মুক্তিযুদ্ধের পক্ষের মানুষ হিসেবে বিএনপি-জামায়াতের সঙ্গ ছেড়ে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির কাছে ফিরে আসতে ড. কামাল হোসেনকে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

শনিবার বিকেলে রাজধানীর শাহবাগে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এই আহ্বান জানান তিনি। ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস হিসেবে ঘোষণার দাবিতে এই সমাবেশের আয়োজন করা হয়।

নাসিম বলেন, এখনো সময় আছে ড. কামাল হোসেন, কাদের সিদ্দিকী, রব সাহেবরা জামায়াত বিএনপি ছেড়ে মুক্তিযুদ্ধের শক্তির পক্ষে আসেন। তিনি বলেন, কী কারণে আপনারা মুক্তিযুদ্ধের বিরোধী শক্তির সঙ্গে জোট করেছেন? শুধুমাত্র এমপি হওয়ার জন্য! আপনারা মুক্তিযুদ্ধের কথা বলেন, বঙ্গবন্ধুর কথা বলেন, নিজেরাও মুক্তিযুদ্ধ করেছেন, তাই আপনাদের মুক্তিযুদ্ধের বিরোধী শক্তির সঙ্গে সম্পর্ক ছিন্ন করে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির কাছে ফিরে আসার আহ্বান জানাব।

সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক শাজাহান খানের সভাপতিত্বে সমাবেশে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া প্রমুখ বক্তব্য রাখেন।

একই অনুষ্ঠানে ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস হিসেবে পালনের দাবি জানিয়ে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, ভবিষ্যৎ প্রজন্ম যেন আমাদের স্মরণ করতে পারে, বাংলাদেশে অনেক দিবস পালন করা হয়। এ জন্য ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস পালনের জন্য আমরা বারবার বলে আসছি।

ডেইলি বাংলাদেশ/আরএ