ড্রোন আতঙ্কে সিঙ্গাপুরে বিমানবন্দরে ফ্লাইট চলাচল ব্যাহত
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=114599 LIMIT 1

ঢাকা, বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০,   শ্রাবণ ৩০ ১৪২৭,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

ড্রোন আতঙ্কে সিঙ্গাপুরে বিমানবন্দরে ফ্লাইট চলাচল ব্যাহত

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৪৯ ২৫ জুন ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

সিঙ্গাপুরের প্রধান বিমানবন্দরে এক সপ্তাহে দ্বিতীয়বারের মতো ড্রোন দেখা দেয়ার কারণে ফ্লাইট চলাচল ব্যাহত হয়েছে। এই ড্রোন সারাবিশ্বের বিমান চলাচলের ক্ষেত্রে ক্রমবর্ধমান আতঙ্ক সৃষ্টি করছে। খবর এএফপি’র।

সিঙ্গাপুর বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষ জানায়, খারাপ আবহাওয়া এবং অননুমোদিত ড্রোনের কারণে সোমবার রাতে চাঙ্গি বিমানবন্দরে প্রায় ১৮ টি বিমান অবতরণ এবং ছেড়ে যেতে বিলম্ব করে। সেই সঙ্গে সাতটি বিমানের গতিপথ পরিবর্তন করা হয়।

তারা জানায়, অপ্রত্যাশিত এ ড্রোনের কারণে বিমানবন্দরটিতে প্রায় এক ঘণ্টা ধরে ফ্লাইট চলাচল ব্যাহত হয়। গত সপ্তাহে এশিয়ার অন্যতম ব্যস্ত চাঙ্গি বিমানবন্দরের রানওয়ের কাছে স্বল্প সময়ের জন্য একটি অননুমোদিত ড্রোন উড়তে দেখায় সেখানে অনেক ফ্লাইট চলাচল ব্যাহত হয়।

বিনা অনুমতিতে বিমানবন্দরের পাঁচ কিলোমিটারের মধ্যে ড্রোন উড়ানো সিঙ্গাপুরে বেআইনি কাজ।

উল্লেখ্য, ড্রোনের কারণে সারাবিশ্বের বিভিন্ন দেশের বিমানবন্দরে ক্রমবর্ধমানভাবে ফ্লাইট চলাচল ব্যাহত হচ্ছে। গত ডিসেম্বরে ড্রোনের কারণে লন্ডনের গেটউইক বিমানবন্দরে ৩৬ ঘণ্টা ধরে অচলাবস্থার সৃষ্টি হয়। এতে হাজার হাজার যাত্রী চরম ভোগান্তির মুখে পড়ে।

ডেইলি বাংলাদেশ/এমআরকে