Alexa ড্রেজিংপাইপের উপর রেলপথ

ঢাকা, বুধবার   ২১ আগস্ট ২০১৯,   ভাদ্র ৬ ১৪২৬,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

ড্রেজিংপাইপের উপর রেলপথ

শাহজাদা এমরান, কুমিল্লা ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৪৩ ২২ জুলাই ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

লাকসাম-নোয়াখালী রেলপথের বাটিয়াভিটায় রেলপথের ভেতর দিয়ে ড্রেজিংপাইপ স্থাপন করা হয়েছে। এ পাইপ দিয়ে বালি নিয়ে ভূমিদস্যুরা রেলওয়ের জায়গা ভরাট করছে। যার ফলে আবারো রেলপথটি হুমকির মুখে পড়ছে। এতে যেকোনো মুহূর্তে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটতে পারে। 

বাটিয়াভিটায় নোয়াখালি সড়কের পশ্চিম পাশে ও নোয়াখালি রেললাইনের পূর্ব পাশে রেলের জায়গায়টিতে 

স্থানীয় প্রভাবশালী মিজানের নেতৃত্বে একটি গ্রুপ কয়েকদিন ধরে রেললাইনের স্লিপারের নীচ দিয়ে ড্রেজার পাইপ স্থাপন করছে। রেলওয়ের জায়গাটি ভরাট করতে শুরু করেছে। স্লিপারের নীচে ড্রেজারের পাইপটি রেলের পাথর দিয়ে চাপা দিয়ে রাখা হয়েছে। 

এর আগের বছরের শেষ দিকেও একই চক্র দুইবার রেলপথের ভিতর দিয়ে পাইপ স্থাপন করে। এ নিয়ে বিভিন্ন পর্যায়ে লেখালেখির পর রেল কর্তৃপক্ষের টনক নড়ে। তখন তারা অভিযান চালিয়ে এসব পাইপ উচ্ছেদ করে। দেখা যায় পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় পর তারা একই স্থানে আবারো পাইপ স্থাপন করেছে। তবে এবার লোহার পাইপ নয়, প্লাস্টিকের পাইপ স্থাপন করা হয়েছে যাতে উচ্ছেদ অভিযান করলে লোকসান কম হয়। 

রেলওয়ে বিভাগের কিছু অসাধু কর্মকর্তাদের যোগসাজস করে কাজ করার সুযোগ করে নিয়েছে। যে কারণে এ রেলপথটি প্রতিনিয়ত দেখাশোনার দায়িত্বপ্রাপ্তরা দেখেও না দেখার ভান করে বিষয়টি এড়িয়ে চলছে।

লাকসাম আইডব্লিওডি কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, খবর শুনেছি দ্রুত ঘটনাস্থলে গিয়ে বিষযটি দেখে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 
রেলওয়ে কানুনগো কাউসার আহমেদ বলেন, বিষয়টি আমার জানা নেই অভিযোগ পেলে ব্যবস্থা নেব।    

রেলওয়ের স্টেশন মাষ্টার কামরুল হাসান বলেন, আমি এই মাত্র খবর শুনেছি বিষয়টি আইডব্লিওডিকে অবগত করেছি। তারা বিষয়টি দেখবে।

ডেইলি বাংলাদেশ/জেএস

Best Electronics
Best Electronics