ডোপ টেস্টে দুই বছর নিষিদ্ধ কাজী অনিক
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=196455 LIMIT 1

ঢাকা, মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৭ ১৪২৭,   ০৪ সফর ১৪৪২

ডোপ টেস্টে দুই বছর নিষিদ্ধ কাজী অনিক

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১২ ২৬ জুলাই ২০২০   আপডেট: ২৩:৩৩ ২৬ জুলাই ২০২০

কাজী অনিক

কাজী অনিক

এক সময় জাতীয় দলের জন্য বেশ সম্ভাবনাময় পেসার হিসেবেই দেখা হতো কাজী অনিককে। তবে ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় তাকে দুই বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর আগে আরো একবার এই পেসার ডোপ টেস্টে পজিটিভ প্রমাণিত হয়েছিলেন।

নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ২০১৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত বোলিং করে সবার নজরে চলে এসেছিলেন অনিক। তবে বয়সভিত্তিক ক্রিকেট থেকেই তার অনিয়ন্ত্রিত জীবন ও উশৃঙ্খলতার খবর বারবার মিডিয়ায় এসেছে। অবশ্য সেসব নিতান্তই সন্দেহ ও উড়ো খবরের ওপর ভিত্তি করে চাউর হয়েছিল। 

কিন্তু গত বছর তার রক্তে নেশাজাত দ্রব্যের উপস্থিতি পাওয়া যায়। এ কারণেই গত বছরের বিপিএল ড্রাফটে প্রথমে অনিকের নাম থাকলেও পড়ে তাকে বাদ দেয়া হয়।

২০১৮ সালে জাতীয় লিগে ঢাকা মেট্রোর হয়ে খেলার সময় নেশাজাত দ্রব্য নিয়ে খেলতে নেমেছিলেন অনিক। এটা সম্পূর্ণরূপে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নীতি বিরুদ্ধ। 

নাম প্রকাশ না করার শর্তে বিসিবির এক শীর্ষ কর্মকর্তা অনিকের প্রসঙ্গে বলেছেন, 'আমরা তাকে বিসিবির সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে নিষিদ্ধ করেছি।' 

এর আগে অনিককে বয়সভিত্তিক দলের সব ধরনের প্রোগ্রাম থেকে বাদ দেয়ার কথা জানিয়েছিল বিসিবি। 

ডেইলি বাংলাদেশ/এএল/এসএমএফ