Alexa ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা নেই ঈশ্বরদী হাসপাতালে

ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা নেই ঈশ্বরদী হাসপাতালে

আমিনুল ইসলাম জুয়েল, পাবনা ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৫:০৫ ৪ আগস্ট ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

পাবনার ঈশ্বরদী স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু শনাক্ত ও পরীক্ষার ব্যবস্থা নেই। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে জ্বর নিয়ে হাসপাতালে আসা রোগীদের।

উপজেলার একমাত্র সরকারি হাসপাতালটিতে প্রতিদিন দুই শতাধিক রোগী বিভিন্ন সমস্যা নিয়ে আসেন। তাদের মধ্যে বেশিরভাগই আসেন জ্বর নিয়ে। কিন্তু ডেঙ্গু শনাক্তের জন্য এনএসওয়ান, অ্যান্টিবডি আইজিএম, এইচসিটি, সিবিসি কমপ্লিট ব্লাড কাউন্ট পরীক্ষার ব্যবস্থা নেই এখানে।

রোগীরা জানান, উপজেলার সরকারি বেসরকারি কোনো হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টারে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা নেই। তাই পাবনা জেনারেল হাসপাতালে যেতে হচ্ছে। এতে অতিরিক্ত দুর্ভোগ পোহাতে হয়।

শনিবার জ্বর নিয়ে আসা কয়েকজন রোগী বলেন, আমরা এ হাসপাতালে এসেছি ডেঙ্গু হয়েছে কি না তা পরীক্ষার জন্য। কিন্তু এখানে ডেঙ্গুর কোনো পরীক্ষাই হয় না। তাই বাধ্য হয়ে পাবনা জেনারেল হাসপাতালে যেতে হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আসমা খান বলেন, ডেঙ্গু পরীক্ষার বিষয়ে সিভিল সার্জন অফিসে কথা বলেছি। কোনো রোগীকে ডেঙ্গু আক্রান্ত মনে হলে পাবনা জেনারেল হাসপাতালে পাঠাতে বলা হয়েছে।

ডা. আসমা আরো বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা করার বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এআর