Alexa ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএনসিসি’র দুই বিভাগের ছুটি বাতিল

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএনসিসি’র দুই বিভাগের ছুটি বাতিল

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩৫ ১৯ জুলাই ২০১৯   আপডেট: ২২:০৮ ১৯ জুলাই ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

ডেঙ্গু নিয়ন্ত্রণে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ ও মশক নিধন বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে।

শুক্রবার রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে ডিএনসিসির উদ্যোগে ডেঙ্গু-চিকুনগুনিয়া বিষয়ক জনসচেতনতামূলক র‌্যালিতে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এ কথা জানান।
 
আতিকুল ইসলাম বলেন, ডেঙ্গু রোগের ভাইরাস বহনকারী এডিস মশা নিধন কাজকে গতিশীল করতে তাদের ছুটিল বাতিল করা হয়েছে। আগামী ঈদেও তাদের ছুটি বাতিল থাকবে।

তিনি বলেন, মশক নিয়ন্ত্রণে ডিএনসিসির মশক নিধন কর্মী ও সুপারভাইজাররা নিয়মিত কাজ করছে। প্রতিটি এলাকার মশক নিধন কর্মী, সুপারভাইজার ও মনিটরিং কর্মকর্তার নাম ও মোবাইল নম্বর ডিএনসিসির ওয়েবসাইটে দেয়া আছে। যে কেউ তাদের ফোন করে এ বিষয়ে জানাতে পারবেন।

মেয়র বলেন, এডিস মশা বাসাবাড়ির ভেতরে এবং বাহিরে যত্রতত্র পড়ে থাকা বিভিন্ন পাত্র ও অন্যান্য স্থানে জমে থাকা পরিষ্কার পানিতে ডিম পাড়ে। এটিকে গৃহপালিত মশাও বলা হয়। কাজেই এটি প্রতিরোধে সবাইকে সচেতন হবে। কোথাও পানি জমতে দেয়া যাবে না।

এ সময় র‌্যালিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনসহ আরো উপস্থিত ছিলেন- ডিএনসিসি এলাকার কাউন্সিলর, নেতাকর্মী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/আরএইচ

Best Electronics
Best Electronics