ডেঙ্গুতে এক বোনের বিদায়, মৃত্যুর সঙ্গে লড়ছে আরেক বোন

ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০,   আষাঢ় ২৬ ১৪২৭,   ১৮ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

ডেঙ্গুতে এক বোনের বিদায়, মৃত্যুর সঙ্গে লড়ছে আরেক বোন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১৮ ৯ আগস্ট ২০১৯  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ঢাকাসহ সারাদেশে মহামারী রূপ নিয়েছে ডেঙ্গু। প্রতিদিনই ডেঙ্গুতে মারা যাচ্ছে মানুষ। ডেঙ্গুর কারণে মাত্র কয়েক দিনেই চরম বিপর্যয় নেমে এসেছে মমিনুল-সালমা দম্পতির জীবনে । বড় সন্তান সারা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে। আরেক সন্তান সাফা ঢাকার একটি হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে মৃত্যুর সঙ্গে লড়ছে।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে ঢাকার মগবাজারে রাশমনো স্পেশালাইজড হাসপাতালে মারা যায় সারা। সারার মরদেহ নিয়ে বাবা একাই গেলেন গ্রামের বাড়িতে। সেখানে পারিবারিক কবরস্থানে দাফন শেষে তড়িঘড়ি করে রওনা দিলেন ঢাকার দিকে।

সারার বাবার নাম মো. মমিনুল ইসলাম। তিনি হাইকোর্টের আইনজীবী। পরিবার নিয়ে থাকেন ঢাকার সোবহানবাগে। সারা সোবহানবাগের স্থানীয় একটি কিন্ডারগার্টেনে প্লে শ্রেণিতে পড়ত।

সারার স্বজনরা জানান, ৩ আগস্ট সারা জ্বরে আক্রান্ত হয়। তিনটি হাসপাতালে বেড খালি না পেয়ে তাকে মগবাজারে রাশমনো স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। পরে বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায় হাসপাতালটির নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন থাকা অবস্থায় সে মারা যায়।

সারার স্বজন মিজানুর রহমান জানান, সারার ছোট বোন এক বছর বয়সী সাফাও ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছে। গত বুধবার তাকে ধানমিণ্ডর রেনেসাঁ হাসপাতালে ভর্তি করা হয়। সাফার অবস্থা আশঙ্কাজনক। তার ফুসফুসে পানি জমে গেছে।

ডেইল বাংলাদেশ/এমএস