ডি কক-লুঙ্গিতে প্রোটিয়াদের দুর্দান্ত জয়

ঢাকা, বুধবার   ০৮ এপ্রিল ২০২০,   চৈত্র ২৬ ১৪২৬,   ১৫ শা'বান ১৪৪১

Akash

ডি কক-লুঙ্গিতে প্রোটিয়াদের দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৫৬ ২৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১২:৩৩ ২৪ ফেব্রুয়ারি ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

দুর্দান্তভাবে ফিরে আসলো স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ১০৭ রানের বিশাল পরাজয়ের পর দ্বিতীয় ম্যাচে ১২ রানের জয় তুলে নিয়েছে প্রোটিয়ারা। 

পোর্ট এলিজাবেথে আগে ব্যাট করে ৪ উইকেটে ১৫৮ রান তোলে স্বাগতিকরা। জবাবে ১৪৬ রানে থেমে যায় অস্ট্রেলিয়ার লড়াই। জয়ের দুই কারিগর অধিনায়ক কুইন্টন ডি কক (৪৭ বলে ৭০) এবং ডানহাতি পেসার লুঙ্গি এনগিদি (৩-৪১)। 

প্রথম ম্যাচে হারের পর দক্ষিণ আফ্রিকা দলের কোচ মার্ক বাউচার বলেছিলেন, খেলতে না পারলে বেরিয়ে যাওয়ার দরজা খোলাই আছে। সে বার্তাই যেন দলকে তাতিয়ে দিয়েছে। 

টস জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৫৮ রান তোলে দক্ষিণ আফ্রিকা। ৭০ রানের ঝড়ো একটি ইনিংস উপহার দেন অধিনায়ক ডি কক। পাঁচটি চার এবং চারটি ছয়ে সাজানো ছিলো তার ৪৭ বলের ইনিংসটি। ২৬ বলে ৩৭ রানের গুরুত্বপূর্ণ একটি ইনিংস উপহার দেন রেসি ভ্যান ডার ডুসেন। অস্ট্রেলিয়ার কেন রিচার্ডসন ২১ রান খরচায় নেন ২ উইকেট। 

১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটা ছিলো। ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথের ব্যাটের জয়ের স্বপ্নই দেখছিলো সফরকারীরা। ডেভিড ওয়ার্নার  ৫৬ বলে অপরাজিত ৬৭ ও স্টিভেন স্মিথ ২৬ বলে ২৯ রান করলেও মিডল অর্ডারের ব্যর্থতায় জয়বঞ্চিত হয় অ্যারন ফিঞ্চের দল। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৬ রানের বেশি করতে পারেনি অজিরা। 

এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-১ এ সমতা ফেরালো দক্ষিণ আফ্রিকা। শিরোপা নির্ধারণী তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে বুধবার কেপটাউনে মাঠে নামবে দু’দল।

ডেইলি বাংলাদেশ/এম