Alexa ডিসির ভিডিও তদন্তে জামালপুরে পাঁচ সদস্যের কমিটি

ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

ডিসির ভিডিও তদন্তে জামালপুরে পাঁচ সদস্যের কমিটি

জামালপুর প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২৪ ২৯ আগস্ট ২০১৯   আপডেট: ২১:২৫ ২৯ আগস্ট ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সাবেক ডিসি আহমেদ কবীরের ‘আপত্তিকর’ ভিডিও তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি জামালপুরে পৌঁছেছে।

বৃহস্পতিবার দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব ড. মুশফিকুর রহমানের নেতৃত্বে তদন্ত দলের সদস্যরা জামালপুর ডিসি কার্যালয়ে পৌঁছে কাজ শুরু করেন। 

তদন্তের শুরুতেই কমিটির সদস্যরা ডিসির বিশ্রাম কক্ষ পরিদর্শন করেন। এরপর সভাকক্ষে ঘটনার সঙ্গে জড়িত ওই নারী অফিস সহকারীর সঙ্গে কথা বলেন কর্মকর্তারা। 

দুপুর পৌনে ২টার দিকে অভিযুক্ত অফিস সহায়ক সভাকক্ষ থেকে বের হয়ে আগামী রোববার থেকে নতুন করে পাঁচদিনের ছুটির আবেদন করেন। এরপরই জেলা প্রশাসক কার্যালয় ত্যাগ করেন ওই নারী। তদন্ত কমিটির সদস্যরা এরপর ডিসি কার্যালয়ের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কথা বলেন।

পরে বেলা ৩টার দিকে ডিসি মোহাম্মদ এনামুল হক সভাকক্ষ থেকে বেরিয়ে তদন্ত কমিটির কেউ এই মুহূর্তে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলবেন না বলে জানিয়ে দেন। 

আপত্তিকর ভিডিওটি ছড়িয়ে পড়ায় গত রোববার মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব (জেলা ও মাঠ প্রশাসন অধিশাখা) ড. মুশফিকুর রহমানকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে কমিটিকে ১০ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। 

ওই তদন্ত কমিটিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন প্রতিনিধি, ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের একজন প্রতিনিধি, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) একজন প্রতিনিধিকে সদস্য এবং মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন শৃঙ্খলা অধিশাখার একজন উপসচিকে তদন্ত কমিটির সচিব করা হয়েছে। 

তবে কমিটির বাকি সদস্যদের নাম জানা যায়নি। তদন্ত কমিটির আহ্বায়ক ড. মুশফিকুর রহমান ছাড়া কমিটির বাকি সদস্যদের নাম সাংবাদিকদের জানাতে অস্বীকৃতি জানানো হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে। 

ডিসি মোহাম্মদ এনামুল হক বলেন, মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব ড. মুশফিকুর রহমানের নেতৃত্বে পাঁচ সদস্যের তদন্ত কমিটির সবাই এসেছিলেন। তারা তাদের তদন্ত কার্যক্রম পরিচালনা করে বৃহস্পতিবার ঢাকায় ফিরে গেছেন। তবে তদন্তের স্বার্থে প্রয়োজনে তারা আবারো জামালপুরে আসতে পারেন বলে জানিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/জেডএম/এমআরকে