Alexa ডিএসসিসিতে ৩ রিয়েল এস্টেট কোম্পানিকে জরিমানা

ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৫ ১৪২৬,   ২০ মুহররম ১৪৪১

Akash

ডিএসসিসিতে ৩ রিয়েল এস্টেট কোম্পানিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১০ ২১ আগস্ট ২০১৯  

স্টান্ডার্ড বিল্ডার্সসহ ৩টি রিয়েল এস্টেট কোম্পানি ও ১০ জন বাড়ির মালিককে মোট এক লাখ ৭০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মোবাইল কোর্ট।

বুধবার নগরীর কয়েকটি এলাকার মোট ২৪১টি বাড়ি ও নির্মাণাধীন ভবন পরিদর্শনের সময় এসব জরিমানা করা হয়।

এডিস মশার লার্ভা নিধনে নিয়মিত অভিযান চালাচ্ছে ডিএসসিসির মোবাইল কোর্ট। এ অভিযানের সময় স্ট্যান্ডার্ড বিল্ডার্সসহ ৩টি রিয়েল এস্টেট কোম্পানির নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা পাওয়ায় এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ১০টি বাড়িতে এডিস মশার প্রজনন সহায়ক পরিবেশ পাওয়ায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করে মোবাইল কোর্ট।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অঞ্চল ১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানের নেতৃত্বে কাঁঠালবাগান এলাকায় পরিচালিত অভিযানে ২৮টি বাড়ি পরিদর্শন করা হয়। এরমধ্যে ২২২ কাঁঠালবাগানে নির্মাণাধীন স্টান্ডার্ড বিল্ডার্সের ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ১ লাখ টাকা জরিমানা এবং ফ্রি স্কুল স্ট্রীটের অন্য একটি বাড়িতে এডিসের প্রজনন উপযোগী পরিবেশ পাওয়ায় ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অঞ্চল ৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবর আলির নেতৃত্বে পরিচালিত এডিসের লার্ভা ধ্বংস অভিযানে আজিমপুরের মধ্য কলোনিতে নির্মাণাধীন নূরানী কনস্ট্রাকশনে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এতে ওই কনস্ট্রাকশন এর ম্যানেজার সোহেল এবং পদ্মা কনস্ট্রাকশন অ্যাসোসিয়েটস এর সাইট ইঞ্জিনিয়ার শ্রী মোহন সাহাকে পৃথকভাবে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উদয়ন দেওয়ানের নেতৃত্বে পরিচালিত অভিযানে ৬০টি বাড়ি এবং ২টি কলেজ পরিদর্শন করা হয়। এর মধ্যে সুবাস বোস এভিনিউতে ৪৫/এ নম্বর হোল্ডিং এ পানি জমে থাকার কারণে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অঞ্চল ৫ এর আওতাধীন দয়াগঞ্জের  হোল্ডিং নং ২৮ কে ৫ হাজার টাকা এবং আর কে মিশন রোডের হোল্ডিং নং ১৩ কে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

ডেইলি বাংলাদেশ/ডিএম/এসআই