ডিএসইতে সূচক কমলেও সিএসইতে কিছুটা বেড়েছে
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=193803 LIMIT 1

ঢাকা, রোববার   ০৯ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৫ ১৪২৭,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

ডিএসইতে সূচক কমলেও সিএসইতে কিছুটা বেড়েছে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩৪ ১৩ জুলাই ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার  কিছুটা পতনে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সামান্য বাড়লেও লেনদেন আগের কার্যদিবসের চেয়ে কমেছে।

এদিন লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৯.৯০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৮৯.৫১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.০৯ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৭.৬৩ পয়েন্ট এবং সিডিএসইটি ২.৫২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ৯৫০.৮৪ পয়েন্টে, ১৩৭৬.০৭ পয়েন্টে এবং ৮১০.৭৫ পয়েন্টে।

ডিএসইতে এদিন ৩৭৭ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩০ কোটি ৯৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৩৪৬ কোটি ৯৬ লাখ টাকার।

এদিন ডিএসইতে ৩৪৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৭টির বা ১৬.৩৭ শতাংশের, শেয়ার দর কমেছে ১২৭টির বা ৩৬.৪৯ শতাংশের এবং ১৬৪টির বা ৪৭.১২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫.৮৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৬০৬.৭১ পয়েন্টে। সিএসইতে ২০১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪৩টির দর বেড়েছে, কমেছে ৬৬টির আর ৯২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৩ কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এসএস/আরএইচ