১৬ ডিসেম্বর, ২০১৭; ৯:১৯
Advertisement
শিরোনাম:
জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বিজয় দিবস উদযাপন শুরু মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক বঙ্গবন্ধু মেডিকেলে লাইফ সার্পেটে
শিরোনাম:
জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বিজয় দিবস উদযাপন শুরু মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক বঙ্গবন্ধু মেডিকেলে লাইফ সার্পেটে...

ডিএসইতে প্রধান সূচক বেড়েছে ৩, সিএসইতে কমেছে ১২ পয়েন্ট

 ডেইলি বাংলাদেশ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪২, ৮ অক্টোবর ২০১৭

আপডেট: ১৬:০৮, ৯ অক্টোবর ২০১৭

৯২ বার পঠিত

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়ে ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক গত কার্যদিবসের চেয়ে কমে শেষ হয়েছে এদিনের লেনদেন কার্যক্রম। এদিন ডিএসইর প্রধান সূচক ৩ দশমিক ১৮ পয়েন্ট বেড়েছে এবং সিএসইর প্রধান সূচক ১২ দশমিক ৬৬ পয়েন্ট কমেছে।

এদিন উভয় পুঁজিবাজারে মোট লেনদেন হয়েছে এক হাজার ১০৪ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল এক হাজার ১২০ কোটি ৩ লাখ টাকা।

ডিএসই ও সিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে এক হাজার ৫৪ কোটি ২৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল এক হাজার ৫৮ কোটি ৪৯ লাখ টাকা। সুতরাং এক কার্যদিবসের ব্যবধানে ডিএসইতে লেনদেন কমেছে ৪ কোটি ২৫ লাখ টাকা।

এদিন ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩ দশমিক ১৮৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ২০৫ পয়েন্টে, ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ দশমিক ৭৩ পয়েন্ট বেড়ে এক হাজার ৩৫৪ পয়েন্টে এবং ১৩ দশমিক ৭১ পয়েন্ট বেড়ে ডিএসই-৩০ সূচক দাঁড়িয়েছে দুই হাজার ২১৫ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৪টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১১৭টির, কমেছে ১৮১টির এবং কোনও পরিবর্তন হয়নি ৩৬টি কোম্পানির শেয়ার দর।

এছাড়া টাকার অঙ্কে এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- ইসলামী ব্যাংক, লংকা-বাংলা ফাইন্যান্স, ন্যাশনাল ব্যাংক, এক্সিম ব্যাংক, উত্তরা ব্যাংক, আমরা নেটওয়ার্ক, ইউসিবিএল, প্রিমিয়ার ব্যাংক, আইডিএলসি এবং ইফাদ অটোমোবাইল।

অন্যদিকে এদিন সিএসইতে মোট শেয়ার লেনদেনের পরিমাণ ৫০ কোটি ৪১ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৬১ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার। সুতরাং এক কার্যদিবসের ব্যবধানে সিএসইতে লেনদেন কমেছে ১১ কোটি ১৩ লাখ টাকা।

এদিন সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ১২ দশমিক ৬৬ পয়েন্ট কমে ১১ হাজার ৬৫৬ পয়েন্টে, সিএএসপিআই সূচক ১৯ দশমিক ৪৯ পয়েন্ট কমে ১৯ হাজার ২৭৭ পয়েন্টে, সিএসই-৫০ সূচক ০ দশমিক ৬৬ পয়েন্ট কমে ১ হাজার ৪৫৫ পয়েন্টে এবং সিএসই-৩০ সূচক ৭২ দশমিক ২৯ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ৭৫৩ পয়েন্টে অবস্থান করছে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৫০টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৮৯টির, কমেছে ১৩৮টির এবং কোনও পরিবর্তন হয়নি ২৩টি কোম্পানির শেয়ার দর।

টাকার অঙ্কে এদিন সিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- ন্যাশনাল ব্যাংক, ইসলামী ব্যাংক, আমরা নেটওয়ার্ক, লংকা-বাংলা ফাইন্যান্স, আইডিএলসি, ইউসিবিএল, আইএফআইসি, ইফাদ অটোমোবাইল, এক্সিম ব্যাংক এবং ব্যাংক এশিয়া।

ডেইলি বাংলাদেশ/আর কে

শেয়ার বাজার বিভাগের আলোচিত
সর্বাধিক পঠিত
ওপরে যেতে