ডিএনসিসিতে চলতি মাসেই আসছে মশার নতুন ওষুধ
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=199359 LIMIT 1

ঢাকা, শুক্রবার   ১৮ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৩ ১৪২৭,   ২৯ মুহররম ১৪৪২

Beximco LPG Gas

ডিএনসিসিতে চলতি মাসেই আসছে মশার নতুন ওষুধ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২৫ ১২ আগস্ট ২০২০  

গ্রাফিক্স: ডেইলি বাংলাদেশ

গ্রাফিক্স: ডেইলি বাংলাদেশ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, মশা নিধনে এ মাসে আসছে নতুন ওষুধ গ্র্যানিউলস।

বুধবার রাজধানীর উত্তরা কমিউনিটি সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে এ তথ্য জানান তিনি। এ আয়োজনে গত ঈদুল আজহায় কোরবানির বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করায় পরিচ্ছন্নতা কর্মীদের প্রতি সিটি কর্পোরেশনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

মেয়র আতিকুল ইসলাম বলেন, আগে মশার ওষুধ কেনায় বড় সিন্ডিকেট ছিলো। আমরা সেই সিন্ডিকেট ভেঙে দিয়েছি। আমরা নতুন ধরনের গ্রানিউলস ওষুধ আনছি। যেখানেই পানি জমে আছে, সেখানে এ ওষুধ রেখে দিলে আর এডিস মশা বংশবিস্তার করবে না। এ মাসের ২০ থেকে ২৫ তারিখের মধ্যে এ ওষুধ ডিএনসিসিতে চলে আসবে।

এদিকে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম বলেন, আগে পরিচ্ছন্নতা কর্মীদের মানুষই মনে করা হতো না। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলতেন, তারাও মানুষ। সবারই নিজ নিজ জীবন উন্নত করার স্বপ্ন দেখার অধিকার আছে। তাদের জন্য বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে। তাদের সুন্দর জীবনযাপনের অধিকার রয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- এলজিআরডি মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দিন আহমদ, ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর সাইদুর রহমানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ডেইলি বাংলাদেশ/এমআরকে