ডাবল স্পর্শ করে সাকিবের অনন্য রেকর্ড
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=40325 LIMIT 1

ঢাকা, রোববার   ০৯ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৬ ১৪২৭,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

‘ডাবল’স্পর্শ করে সাকিবের অনন্য রেকর্ড

 প্রকাশিত: ১৪:২২ ৮ জুন ২০১৮   আপডেট: ১৫:৪১ ৮ জুন ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে হেরে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ। একটি অভিজ্ঞ দল হিসেবে একটিও টেস্ট খেলা দলের কাছে লজ্জাজনক ভাবে সিরিজ হারল টাইগাররা।

তবে এই শেষ ম্যাচে একটি অনন্য রেকর্ডের মালিক হয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০ উইকেট ও ১০ হাজার রানের ‘ডাবল’ স্পর্শ করলেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এর আগে জ্যাক ক্যালিস ও শহীদ আফ্রিদিই কেবল এই মাইলফলক স্পর্শ করেছিলেন। তবে বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে এই রেকর্ড গড়লেও ম্যাচের দিক দিয়ে সবার চেয়ে এগিয়ে সাকিব।

ক্যারিয়ারের ৩০২তম ম্যাচ খেলে এই রেকর্ডের মালিক হন তিনি। আফ্রিদি এবং ক্যালিসের চেয়ে অনেক কম ম্যাচ খেলেই এই রেকর্ডের মালিক হলেন সাকিব। যেখানে  এই রেকর্ড গড়তে আফ্রিদি আর ক্যালিসের লেগেছিল  ৫০০ এর ও অধিক ম্যাচ। সাকিব ব্যাট হাতে ১০হাজার রান পূর্ণ করেছেন আরো আগেই। আর গতকাল রাজীব গান্ধী ক্রিকেট আন্তর্জাতিক স্টেডিয়ামে নাজিবুল্লাহ জাদরানকে আউট করে আন্তর্জাতিক ক্যারিয়ারের ৫০০তম উইকেট তুলে নিলেন তিনি।

ডেইলি বাংলাদেশ/আরএস