ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার: মাশরাফী

ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৭,   ০২ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার: মাশরাফী

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩৪ ৪ এপ্রিল ২০২০   আপডেট: ১৭:১৮ ৪ এপ্রিল ২০২০

সুচিকিৎসা নিয়ে নড়াইলবাসীর পাশে মাশরাফী বিন মোর্ত্তজা

সুচিকিৎসা নিয়ে নড়াইলবাসীর পাশে মাশরাফী বিন মোর্ত্তজা

বাংলাদেশেও ছড়িয়েছে মরণঘাতী করোনাভাইরাস। সারাদেশের মতো নড়াইলে এ ভাইরাসের ভয়ে বিভিন্ন রোগে আক্রান্ত হলেও বাড়ি থেকে বের হচ্ছেন না অনেকেই। তাদের এ কষ্ট দূর করতে সাধারণ জনগনের কথা চিন্তা করে ভ্রাম্যমাণ মেডিকেল স্বাস্থ্যসেবা চালু করার সিদ্ধান্ত নিয়েছেন নড়াইল-২ আসনের এমপি ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। 'ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’ এই স্লোগানকে সামনে রেখে আগামীকাল থেকে নড়াইল জেলায় ভ্রাম্যমাণ মেডিকেল স্বাস্থ্যসেবা চালু করা হবে বলে এক ভিডিও বার্তায় বিষয়টি তিনি নিশ্চিত করেছেন।

ভিডিও বার্তায় মাশরাফী বলেন, প্রিয় নড়াইলবাসী আসসালামু আলাইকুম, আশা করি আপনারা সবাই ভালো আছেন, ঘরে আছেন। একটি তথ্য নিয়ে এসেছি, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন আগামীকাল থেকে ভ্রাম্যমাণ চিকিৎসা চালু করছে। আমরা মনে করছি খাদ্যদ্রব্য সরবরাহের পাশাপাশি ভ্রাম্যমাণ চিকিৎসাটাও জরুরি। কারণ করোনায় আক্রান্ত ছাড়াও অন্যান্য রোগে যারা ভুগছেন, তারা যেন সঠিক চিকিৎসা পান এজন্য আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আশা করি আপনারা ধৈর্য ধারণ করবেন এবং এখানে (ভ্রাম্যমাণ টিমে) দুটো মোবাইল নম্বর থাকবে আপনারা যোগাযোগ করবেন। এই মুহূর্তে আমরা দুজন ডাক্তার দিয়ে শুরু করছি- তারা হলেন নড়াইলের সন্তান ডা. দ্বীপ বিশ্বাস এবং তার স্ত্রী ডা. স্বপ্না রানী সরকার।

এ সময় মাশরাফী এই ডাক্তারদের ধন্যবাদ দিতেও ভুল করেননি। তিনি নড়াইলের সন্তান যারা ডাক্তারি পেশায় আছেন তাদের সহযোগিতা কামনা করেন। 

সাধারণ জনগণের উদ্দেশ্যে মাশরাফী বলেন, আপনারা সবাই ঘরে থাকবেন, ধৈর্য ধারণ করবেন, এই সমস্যা থেকে আমরা খুব তাড়াতাড়ি উত্তরণ করবো বলে আশা করছি। আবারো বলছি আপনাদের (সাধারণ মানুষের) সহযোগিতা আমাদের একান্ত কাম্য। চিকিৎসা ব্যবস্থা যেটা চালু হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রেখে আপনারা চিকিৎসা নেবেন। আমাদের এই ক্ষুদ্র প্রয়াস আশা করছি আপনাদেরকে সহযোগিতা করবে। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সবাইকে ধন্যবাদ জানাই এই সিদ্ধান্ত নেয়ার জন্য। আশা করি আমার নড়াইলবাসী উপকৃত হবে।

জানা গেছে, যতদিন করোনাভাইরাসের সংক্রমণ থাকবে ততদিন এই মেডিকেল টিম এভাবে স্বাস্থ্যসেবা অব্যাহত রাখবে।

নড়াইলের মানুষের কথা চিন্তা করে নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন গঠন করেছেন। এর আগেও নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন বিভিন্ন সেবামূলক কাজ করেছে।  মাশরাফী নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান ।

ডেইলি বাংলাদেশ/আরএস/এসএএম