Alexa ট্রিপল সেঞ্চুরি করে চা বিরতিতে ভারত

ঢাকা, সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯,   পৌষ ২ ১৪২৬,   ১৯ রবিউস সানি ১৪৪১

ট্রিপল সেঞ্চুরি করে চা বিরতিতে ভারত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪৭ ১৫ নভেম্বর ২০১৯   আপডেট: ১৭:১৫ ১৫ নভেম্বর ২০১৯

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

টাইগার বোলারদের হতাশ করে রান উৎসব করে যাচ্ছেন ভারতীয় ব্যাটসম্যানরা। ইন্দোরে ভারতের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনটা খারাপ কাটলেও দ্বিতীয় দিনের শুরুটা দারুণ হয়েছিল বাংলাদেশের। প্রথম আধা ঘন্টায় শিকার করে দুই উইকেট। তবে এরপর আর হাসি ফোটেনি বোলার-ফিল্ডারদের মুখে। ভারত দলীয় ত্রি-শতক পূরণ করেছে মাত্র ৩ উইকেট হারিয়ে। কোহলির দল চা বিরতিতে গেছে ১৫৩ রানের লিড নিয়ে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৩০৩ রান।

দ্বিতীয় দিনের শুরু থেকে আক্রমণাত্মক খেলতে থাকেন দুই ভারতীয় ব্যাটসম্যান মায়াঙ্ক আগারওয়াল ও চেতেশ্বর পূজারা। এর মাঝে আবু জায়েদ রাহীর বলে একটি কঠিন সুযোগ মিস করেন মেহেদি হাসান মিরাজ।

তবে বেশিক্ষণ আফসোস করতে হয়নি এই পেসারকে। একটু পরেই তার বলে সাইফ হাসানের ক্যাচে পরিণত হন হাফ সেঞ্চুরি করা পূজারা। বিরাট কোহলিকে রানের খাতা খুলতেই দেননি টাইগার পেসার। মুখোমুখি দ্বিতীয় বলেই র‍্যাংকিং এর এক নম্বর ব্যাটসম্যানকে লেগ বিফোরের ফাঁদে ফেলে সাজঘরে ফেরান রাহী।

উজ্জীবিত টাইগার বোলারদের এরপর আর সুযোগ দেননি দুই ভারতীয় ব্যাটসম্যান মায়াঙ্ক আগারওয়াল ও আজিংকা রাহানে। দুজনের দেড় শতাধিক রানের অবিচ্ছেদ্য জুটিতে বড় সংগ্রহের দিকে এগোচ্ছে ভারত। সেঞ্চুরি তুলে নিয়েছেন মৈনাক আগারওয়াল। শতকের দিকে এগোচ্ছেন রাহানেও।

তাইজুল, মিরাজ, এবাদত হোসেন প্রত্যেকেই ব্যর্থ। টাইগারদের হয়ে তিনটি উইকেটই শিকার করেছেন পেসার আবু জায়েদ রাহী।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ভারতীয় বোলারদের দাপটে মাত্র ১৫০ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। জবাবে ১ উইকেট হারিয়ে ৮৬ রানে প্রথম দিনের খেলা শেষ করে স্বাগতিকরা।

ডেইলি বাংলাদেশ/এএল