ট্রাম্প পৌঁছানোর আগেই ভেঙে পড়লো গেট

ঢাকা, শুক্রবার   ০৫ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২২ ১৪২৭,   ১২ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

ট্রাম্প পৌঁছানোর আগেই ভেঙে পড়লো গেট

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৯ ২৩ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: ভিডিও থেকে নেয়া

ছবি: ভিডিও থেকে নেয়া

ডোনাল্ড ট্রাম্প ভারতে পৌঁছানোর আগেই অস্বস্তিতে পড়েছে মোদি সরকার। এ অস্বস্তির কারণ হচ্ছে, আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামের দুটি ভিভিআইপি গেট ভেঙে পড়া।

রোববার সকালে হঠাৎ করেই ভেঙে পড়ে স্টেডিয়ামে ঢোকার ২ নম্বর গেট। তার কিছুক্ষণের মধ্যেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ৩ নম্বর গেটটিও। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ট্রাম্পকে স্বাগত জানাতে তৈরি হয়েছিল এই সুদৃশ্য অস্থায়ী গেট দু’টি। ভেঙে পড়া এই গেট দুটির একটি দিয়েই ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানে প্রবেশ করার কথা রয়েছে ট্রাম্পের। অন্য গেটটিও ভিভিআইপি-দের প্রবেশে জন্য বরাদ্দ করা হয়েছে।

এরইমধ্যে ভেঙে পড়া জিনিসপত্র সরিয়ে নতুন করে গেট তৈরির কাজ শুরু হয়েছে বলে জানা গেছে। খুব শিগগিরই নতুন গেট তৈরি হয়ে যাবে বলে জানিয়েছে গুজরাট পুলিশ প্রশাসন।

সোমবার দু’দিনের সফরে ভারত যাবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেখানে পৌঁছে মোতেরা স্টেডিয়ামে নমস্তে ট্রাম্প অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। ট্রাম্পের সফরকে কেন্দ্র করে বিভিন্নরুপে সজ্জায়িত হয়েছে মোতেরা স্টেডিয়াম-সহ প্রায় পুরো আহমেদাবাদ শহর। রাস্তার পাশের দেয়ালগুলোতে পড়েছে রঙ তুলির আচর।

ট্রাম্পের ভারত সফরের মূল আকর্ষণের কেন্দ্রেই রয়েছে মোতেরা স্টেডিয়াম। নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে সেই স্টেডিয়ামকে। সাজিয়ে তোলা হয়েছে বিভিন্ন আঙ্গিকে। ভেঙে যাওয়া সেই সুসজ্জিত তোরণ থেকে ট্রাম্প ও মোদির কাটআউটে ভরে গিয়েছে পুরো স্টেডিয়াম চত্বর।

ট্রাম্পের ভারত সফরকে কেন্দ্র করে কঠোর করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। কিছু জায়গা থেকে চলে যেতে বলা হয়েছে বস্তিবাসীদের।

সূত্র- আনন্দবাজার

ডেইলি বাংলাদেশ/এসএমএফ