Alexa ট্রাফিক আইন সচেতনতায় ক্লাস নিলেন এসপি

ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

ট্রাফিক আইন সচেতনতায় ক্লাস নিলেন এসপি

 প্রকাশিত: ১৫:৩১ ৩০ আগস্ট ২০১৮   আপডেট: ১৫:৩১ ৩০ আগস্ট ২০১৮

ক্লাস নিচ্ছেন নরসিংদীর এসপি সাইফুল্লাহ আল মামুন পিপিএম

ক্লাস নিচ্ছেন নরসিংদীর এসপি সাইফুল্লাহ আল মামুন পিপিএম

ছাত্র-ছাত্রীদের ট্রাফিক আইন সর্ম্পকে সচেতন করতে শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস নিয়েছেন নরসিংদীর এসপি সাইফুল্লাহ আল মামুন পিপিএম। 

বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত নরসিংদীর আব্দুল কাদির মোল্লা সিটি কলেজে এ ক্লাস নিয়েছেন তিনি। 

একাদশ শ্রেণির ছাত্রী লিজা আক্তার বলেন, ক্লাসে আমরা ট্রাফিক আইনের যে নিয়মগুলো শিখতে পেরেছি।ট্রাফিক আইন আমাদের অনেকের কাছেই অজানা। এখন স্যারের ক্লাসে জেনেছি এই ট্রাফিক আইন সম্পর্কে।এ জানাই অনেক উপকারে আসবে। নিয়ম মেনে চলতে পারবো। 

এসপি সাইফুল্লা আল মামুন বলেন,‘স্বপ্ন দেখো,স্বপ্ন দেখাও’। শিক্ষাথীরাই পারবে সমাজ ও দেশটা বদলে দিতে। তাদের মধ্যে কিছু স্বপ্ন বুনে দিলাম তারা সেটিকে লালন করলে আগামী দিনে সঠিকভাবে পথ চলতে পারবে। আমি ট্রাফিক আইন সর্ম্পকে বুঝালাম।দেখালাম আশা করি তারা সবাই ভবিষ্যতে ট্রাফিক আইন মেনে চলবে। ছাত্র-ছাত্রীরা শুধু পাঠ্যপুস্তকের মধ্যে সীমাবদ্ধ থাকলে চলবে না। তাদের নৈতিকতা,মূল্যবোধ,শৃঙ্খলা বজায় রাখতে হবে,তাদের জানতে হবে। তারা আগামী দিনে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে। প্রতিদিন অসংখ্য মানুষ সড়ক দুর্ঘটনায় মারা যাচ্ছে। আমরা সচেতন হলে অনেকটা দুর্ঘটনা কমে আসবে।  

নরসিংদী আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা বলেন, একজন এসপি আমাদের কলেজে এসে শিক্ষাথীদের ক্লাস নিবেন আমরা আশা করিনি। শিক্ষাথীরা পাঠ্যপুস্তকের বাইরে ক্লাস পেয়ে অনেক খুশি। আমি ও চাই প্রতিটা শিক্ষাথী যেন যুক্তি,প্রযুক্তি এবং বুদ্ধি নির্ভর হয় উঠে। তারা আগামী দিনের ভবিষ্যৎ। 

ডেইলি বাংলাদেশ/জেডএম