Alexa টি-টেনে বাংলা টাইগার্সের হেড কোচ হলেন আফতাব

ঢাকা, বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯,   কার্তিক ২ ১৪২৬,   ১৭ সফর ১৪৪১

Akash

টি-টেনে বাংলা টাইগার্সের হেড কোচ হলেন আফতাব

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৮ ৬ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রামের এফএমসি গ্রুপের উদ্যোগে গত আসরের দল পাখতুনসের বদলে এবার খেলবে বাংলাদেশের দল বাংলা টাইগার্স। সেখানে হেড কোচের দায়িত্ব দেয়া হয়েছে আফতাব আহমেদকে।

দুবাইয়ে এরই মধ্যে আয়োজন করা হয় ১০ ওভারের ক্রিকেট টুর্নামেন্ট টি-টেন লিগের দুইটি আসর। তৃতীয় আসরে বাংলা টাইগার্স নামে থাকছে বাংলাদেশের একটি দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক সিরাজউদ্দিন আলমগীর এ দলের যৌথ মালিক। 

এবার বাংলা টাইগার্স দলের হেড কোচের দায়িত্ব পালন করবেন আফতাব আহমেদ। এর মাধ্যমে আফতাবের কোচিং ক্যারিয়ারের ডানায় আরও একটি পালক যুক্ত হলো।

প্লেয়ার্স ড্রাফট এ  প্রতি দল ১৪ জন ক্রিকেটারকে চুক্তিবদ্ধ করতে পারবে। এর মধ্যে দুইজন আরব আমিরাতের ক্রিকেটার রাখা বাধ্যতামূলক। এছাড়া এ ও বি ক্যাটাগরি থেকে ৩ জন, সি ও ইমার্জিং ক্যাটাগরি থেকে ২ জন এবং অ্যাসোসিয়েট ক্যাটাগরি থেকে ১ জন করে খেলোয়াড় রাখতে হবে। এতে দেশের কোনো বাধা নেই। ড্রাফটে থাকা যেকোনো দেশের, যেকোনো খেলোয়াড়কে দলে ভেড়ানো যাবে।

আফতাব বলেন, আগামী ১৬ অক্টোবর প্লেয়ার্স ড্রাফট। সেখানে আন্দ্রে ফ্লেচার, থিসারা পেরেরা, কলিন ইনগ্রামদের দিকে আমাদের নজর রয়েছে।

আগামী ২৪ নভেম্বর দুবাইয়ে ৬ দলের এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। এবার বাংলা টাইগার্সের মাধ্যমে বাংলাদেশ ক্রিকেটের তরুণ প্রতিভাদের এ টুর্নামেন্টে খেলার সুযোগ আসতে পারে। 

ডেইলি বাংলাদেশ/সালি