Alexa টিকে থাকার লড়াইয়ে রানের পাহাড়ে বাংলাদেশ

ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

টিকে থাকার লড়াইয়ে রানের পাহাড়ে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ১৮:৩৯ ২০ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৯:১৯ ২০ ডিসেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাটিং করে বাংলাদেশ। প্রথম ম্যাচে আট উইকেটের বড় ব্যবধানে হার। ফলে সিরিজে টিকে থাকতে দ্বিতীয় ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই টাইগারদের সামনে। আগে ব্যাট করায় বড় সংগ্রহই গড়তে হত টাইগারদের। কেননা, রাতের শিশির বোলারদের জন্য যেমন প্রতিবন্ধকতা তৈরি করে তেমনি ব্যাটসম্যানদের জন্য সুবিধাও দেয়।

আগের দিনের ব্যাটিং ব্যর্থতা ভুলে দ্বিতীয় টি-টোয়েন্টিতেই ঘুরে দাঁড়ায় ব্যাটসম্যানরা। শুরুতে লিটন-সৌম্যের পর সাকিব-রিয়াদের দায়িত্বপূর্ণ কিন্তু ঝড়ো ইনিংসে ২১১ রানের বড় সংগ্রহ গড়ে বাংলাদেশ। 

বড় লক্ষ্য দেয়ার মিশনে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করে বাংলাদেশ। ঝড়ো সূচনা করেন লিটন দাস। চার ছয় ও পাঁচ চারে তুলে নিয়েছিলেন অর্ধশতক। তবে শেষ পর্যন্ত আর বড় করতে পারেননি ইনিংস। সৌম্য সরকারের বিদায়ের পর সরাসরি কটরেলের বলে সরাসরি বোল্ড হয়ে ফিরেছেন তিনি। যাওয়ার আগে খেলেছেন ৩৪ বলে ৬০ রানের দারুণ এক ইনিংস।  অন্য প্রান্তে ঝড় তোলা শুরু করেছিলেন সৌম্যও। তার ২২ বলে ৩২ রানের ইনিংসটি শেষ হয় কটরেলের বলে রোভম্যানের এক দুর্দান্ত ক্যাচে। কভারে জোড়ালো তার শটটি বেশ দুর্দান্তভাবে ক্যাচ ধরেন তিনি।

লিটন দাসের পর ম্যাচের পরিস্থিতি নিয়ন্ত্রণে না নিয়ে আক্রমণ শানাতে যান মুশফিক। থমাসের বলে মিড অনে অ্যালেনের হাতে ধরা পড়েছেন। এরপর অবশ্য সাকিব-রিয়াদে ভর করে রানের চাকা সচল রাখে বাংলাদেশ। শেষ পর্যন্ত সাকিব ২৬ বলে ৪২ ও রিয়াদ ২৩ বলে ৪৩ রানে অপরাজিত থাকেন।   

এর আগে তামিম ইকবাল ১৫ রানে কটরেলের বলে অ্যালেনকে ক্যাচ দিয়ে ফিরেছেন। ব্যাট করতে নেমে ম্যাচের তৃতীয় ওভারেই জীবন পান তামিম ইকবাল। কটরেলের অফ সাইডের বলটি শট খেলবেন কি খেলবেন না করতে করতেই কভারে ক্যাচ দিয়ে বসেন তামিম। কিন্তু ভাগ্য সুপ্রসন্নই বলতে হবে। কভারে দাঁড়িয়ে থাকা ফিল্ডার অ্যালেন তালুবন্দি করতে পারেননি।   

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি।

উইন্ডিজ একাদশ: এভিন লুইস, রোভম্যান পাওয়েল, শাই হোপ, নিকোলাস পুরান, ড্যারেন ব্রাভো, সিমরান হেটমেয়ার, কার্লোস ব্রাথওয়েট, কিমো পল, ফ্যাবিয়ান অ্যালেন, ওসানে থমাস, শেল্ডন কটরেল।

ডেইলি বাংলাদেশ/এমএইচ

আরো পড়ুন: দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড বঞ্চিত লিটন!