টিকে থাকতে ব্যর্থ হলেন রস টেইলর

ঢাকা, শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬,   ১০ শা'বান ১৪৪১

Akash

টিকে থাকতে ব্যর্থ হলেন রস টেইলর

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৪ ১৪ জুলাই ২০১৯   আপডেট: ১৮:৩১ ১৪ জুলাই ২০১৯

ছবি : আইসিসি

ছবি : আইসিসি

হাটি হাটি পা পা করে শেষ হওয়ার পথে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসর। ১০ দেশের ২২ গজের লড়াই শেষে দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড মুখোমুখি হয়েছে শিরোপা জেতার লড়াইয়ে। টিকে থাকতে ব্যর্থ হলেন রস টেইলরও।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ৩৩.২ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪১ রান।

রোববার ‘হোম অব ক্রিকেট’ লর্ডসে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক ক্যান উইলিয়ামসন। ব্যাট করতে ওপেনিংয়ে আসেন মার্টিন গাপটিল ও হেনরি নিকোলস। শুরু থেকেই একের পর এক সন্দেহর আউট। আর্চাররের বলে আউট হওয়া থেকে বাচনে গাপটিল। এরপর আবার রিভিইউ নিয়ে বাঁচেন নিকোলস।

ক্রিস ওকসের বলে এলবি হন গাপটিল। সন্দেহ থেকে রিভিইউ চাওয়া হয়। কিন্তু এবার আর রক্ষা পেল না গাপটিল। মাত্র ২৯ রানেই ভাঙে কিউইদের ওপেনিং জুটি। ফেরার আগে গাপটিল ১৮ বলে ১৯ রান করে। এরপর উইলিয়ামসন ও নিকোলসের ব্যাটে দলীয় অর্ধশত পার করেছে কিউইরা। এদিকে এক অন্যন্য রেকর্ডের মালিক হলেন কিউই অধিনায়ক।

অধিনায়ক হিসেবে বিশ্বকাপে সব থেকে বেশি রান করে শ্রীলংকার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনেকে টপকে গেলেন কেন উইলিয়ামসন।

উইলিয়ামসন-নিকোলসেই ছুটছিল কিউইরা।কিন্তু প্লাঙ্কেটের বলে উয়লিয়ামসনের ব্যাটে তাচ লেগে তা জস বাটলারের হাতে যায়। আম্পায়ার আউট না দিলে রিভিইউ নেয় ইংল্যান্ড। আর এতেই ধরা পরে উইলিয়ামসন। ফিরতে হয় ৩০ রানের এক ইনিংস খেলে। আবারো সেই প্লাঙ্কেট। তবে এবার বোল্ড করে ঘরের ফেরার টিকিত ধরালেন হেনরি নিকলোসকে(৫৫)।

কিউইদের কোন ব্যাটসম্যানই দাঁড়াতে পারছেন না ক্রিজে। ব্যর্থ হলেন রস টেইলর ও(১৫)। মার্ক উডের বলে এলবি হয়ে ফিরলেন এই কিউই ব্যাটসম্যান।

ইংল্যান্ড শেষবার বিশ্বকাপের ফাইনাল খেলেছিলো ২৭ বছর আগে। অন্যদিকে নিউজিল্যান্ড গতবারই খেলেছে বিশ্বকাপ ফাইনাল; কিন্তু অস্ট্রেলিয়ার কাছে সেবার পাত্তাই পায়নি কিউইরা। ইংল্যান্ড এবারের আগে তিনবার ফাইনাল খেলেও কোনোবারই পায়নি শিরোপার দেখা।

নিউজিল্যান্ড স্কোয়াডের ছয় ক্রিকেটারের এর আগে বিশ্বকাপের ফাইনাল খেলার অভিজ্ঞতা থাকলেও এবারই প্রথম বিশ্বকাপ খেলবে ইংল্যান্ডের স্কোয়াডের সব সদস্য। বিশ্বকাপ ফাইনালের একাদশে জায়গা পাওয়া সব ক্রিকেটারের কাছেই স্বপ্নের মতো ব্যাপার।

ইংল্যান্ডের সেমিফাইনালের একাদশে আসেনি কোনো পরিবর্তন। উইনিং কম্বিনেশনই ধরে রেখেছে তারা। একাদশে পরিবর্তন আনেনি নিউজিল্যান্ডও। সেমিফাইনালে খেলা একাদশ নিয়েই মাঠে নেমেছে তারা।

ডেইলি বাংলাদেশ/আরএস