টিকটকে ভয়ঙ্কর ‘মৃত্যু চ্যালেঞ্জ’, ভিডিও ভাইরাল

ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০,   চৈত্র ২৪ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪১

Akash

টিকটকে ভয়ঙ্কর ‘মৃত্যু চ্যালেঞ্জ’, ভিডিও ভাইরাল

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪৫ ১৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৯:৫১ ১৬ ফেব্রুয়ারি ২০২০

চীনভিত্তিক ভিডিও শেয়ারিং প্লাটফর্ম টিকটকে মাঝে-মধ্যে এমন কাণ্ড ঘটছে যার কারণে এটি ব্যবহারকারীদের জন্য ভয়ঙ্কর হয়ে উঠছে। সম্প্রতি এই ভিডিও শেয়ারিং অ্যাপটিতে ‘স্কাল ব্রেকিং চ্যালেঞ্জ’ বা মাথার খুলি ভাঙ্গার প্রতিযোগিতা নামে একটি নতুন টেন্ড চালু হয়েছে।

সম্প্রতি অ্যাপটিতে ছড়িয়ে পড়া কিছু ভিডিওতে তরুণ, তরুণী এমনকি বৃদ্ধদেরও এই চ্যালেঞ্জ নিতে দেখা যাচ্ছে। একটি ভিডিওতে দেখা গেছে, এক তরুণ পড়ে যাওয়ার পর অচেতন হয়ে পড়েছেন। সেখানে তার ঘাড় ভেঙে যাওয়ার মতো দৃশ্য দেখা যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা এই চ্যালেঞ্জের ব্যাপক সমালোচনা করেছেন। সিম্মি আহুজা নামের একজন লিখেন, সতর্কতা: স্ক্যাল ব্রেকিং চ্যালেঞ্জ থেকে আপনারা আপনাদের সন্তানদের সতর্ক করুন। এটি ভয়ঙ্কর এবং দুর্ঘটনা ঘটতে পারে।

টিকটকের ভাইরাল হওয়া কয়েকটি ভিডিওতে দেখা যাচ্ছে, তিনজন একই লাইনে দাঁড়িয়ে থাকছেন। এর মধ্যে মাঝখানের ব্যক্তি লাফ নিয়ে একটু উপরে উঠছেন। উপরে বা শূন্যে ওঠার পর তিনি শূন্য থেকে চিৎ হয়ে ছিটকে পড়ছেন। এতে তার মাথা মাটিতে পড়ছে।

টিকটক কর্তৃপক্ষের মতে, অ্যাপটি ব্যবহারকারীদের নিরাপত্তা তাদের কাছে গুরুত্বপূর্ণ। এ জাতীয় ভিডিও থেকে ব্যবহারকারীদের বিরত থাকার জন্য কমিউনিটি গাইডলাইনে নির্দেশনা দিয়েছে তারা।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ