টানা দ্বিতীয়বার অমর একুশে গ্রন্থমেলায় ‘চন্দ্রবিন্দু’ 
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=163076 LIMIT 1

ঢাকা, শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৪ ১৪২৭,   ৩০ মুহররম ১৪৪২

Beximco LPG Gas

টানা দ্বিতীয়বার অমর একুশে গ্রন্থমেলায় ‘চন্দ্রবিন্দু’ 

ঢাবি প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১৭ ১৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ২০:৫৮ ২৪ জুন ২০২০

ছবিঃ ডেইলি বাংলাদেশ

ছবিঃ ডেইলি বাংলাদেশ

টানা দ্বিতীয়বারের মতো অমর একুশে গ্রন্থমেলা ২০২০- এ এসেছে ‘চন্দ্রবিন্দু প্রকাশন’। বেশ আলোচনায়ও রয়েছে এই প্রকাশনীটি। এবার কবিতা, উপন্যাস, গল্প ও প্রবন্ধ মিলিয়ে ৮৮টি বই এনেছে প্রকাশনীটি।

ডেইলি বাংলাদেশের সঙ্গে কথা হয় প্রকাশক মঈন ফারুকের। তিনি জানান, আমাদের বইগুলোর প্রায় প্রত্যেকটা কন্টেন্ট ভালো। বিশেষ করে উপন্যাসগুলো বেশ ভালো হয়েছে। বইগুলোর মধ্যে ৬-৭টা বইয়ের এডিশন প্রায় শেষ। যত দ্রুত মানুষের কাছে দ্বারগোড়ায় পৌঁছানো যায়, তার চেষ্টায় আমরা বিভিন্ন জেলাভিত্তিক, আঞ্চলিক ও বিভাগীয় বইমেলাগুলোতেও অংশগ্রহণ করেছি। 

তিনি জানান, শুরুর বছর আমরা তিনটি বই করেছিলাম, অনেকটা ডামি হিসেবেই বলা যায়।  আপনি একটু খোঁজ নিলে হয়তো জানতে পারবেন, এবারের মেলায় কবিতার যে বইগুলো আছে তার মধ্যে সবচেয়ে ভালো কনেটেন্টগুলো আমরাই নিয়ে এসেছি। এছাড়া অন্যান্য বইগুলোও বেশ ভালো হয়েছে। 

ছবিঃ ডেইলি বাংলাদেশ

বইমেলার পরেও চন্দ্রবিন্দু প্রকাশনীর বই কোথায় পাওয়া যাবে সে প্রসঙ্গে মঈন ফারুক জানান, রকমারিতে পাওয়া যাবে। এছাড়া বই বাজারেও পাওয়া যাবে। আবার আমাদের অফিস থেকেও নেয়া যাবে। কুরিয়ারের মাধ্যমেও পাঠাই। বিকাশের মাধ্যমে কুরিয়ার থেকে নিতে পারবেন। খুব দ্রুত আমরা কুরিয়ারের মাধ্যমে বই পাঠিয়ে দেই। এ বিষয়ে আমরা বিশেষ নজর রেখেছি।

এ প্রকাশনীর বইগুলোর মধ্যে রয়েছে সেলিনা হোসেনের ‘দিনের রশিতে গিটটু’, আনোয়ারা সৈয়দ হকের ‘বড় গল্প’ রহিমা আক্তার মৌ এর ‘অল্প স্বল্প গল্প’, ‘প্রিয়ন্তির সারাবেলা’, কবির হোসেনের ‘ভাড়ায় চালিত প ‘ মিলটন রহমানের ‘চূর্ণপক্ষ’। 

অমর একুশে গ্রন্থমেলা-২০২০ উপলক্ষে এ প্রকাশনীর কিছু আলোচিত বইগুলোর মধ্যে রয়েছে-

১) আহব ইদানীং, হরিশংকর জলদাস, ধরন: গল্প, মূল্য: ২০০ টাকা। ২) ভিনগ্রহের সে, উপল তালুকদার, ধরন: সাইন্স ফিকশন, মূল্য: ১৬০টাকা। ৩) সিনেমার বাংলাদেশ, সময়, স্বপ্ন ও সম্ভাবনা, প্রসূণ রহমান, ধরন: প্রবন্ধ, মূল্য: ১৮০টাকা। ৪) অমরাবতী, রাসেল রায়হান, ধরন: উপন্যাস মূল্য: ৪০০ টাকা। ৫) জাদুকরী ভ্রম, হামীম কামাল, ধরন: উপন্যাস, মূল্য: ৪৬০ টাকা। ৬) কবিতালোকের জার্নাল নির্ঝর নৈ:শব্দ্য, মুক্তগদ্য, মূল্য: ২০০ টাকা। ৭) ইরম পদাবলি, মুজিব ইরম, ধরন: কবিতা, মূল্য: ২২০ টাকা। ৮) কবিতার নীল ডায়রী, বিজয় ম্রো, ধরন, কবিতা, মূল্য: ১৬০ টাকা।
 

ডেইলি বাংলাদেশ/জেডএম/